শিরোনাম
◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া   ◈ বৃহস্পতিবার থেকে চীনে ফ্লাইট শুরু করবে বিমান

প্রকাশিত : ২২ মে, ২০২২, ০৯:০৩ রাত
আপডেট : ২৩ মে, ২০২২, ১০:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউপি পরিষদে মনোনয়নপত্র জমায় বাধা: কালকিনির ইউএনও-ওসি প্রত্যাহার

এম এম লিংকন, সাবরিনা জেরিন: [২] মাদারীপুর কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিপক্ষ প্রার্থীকে মনোনয়ন জমা দেওয়ায় বাধা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব আলমকে শোকজের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

[৩] এ ঘটনায় দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়ায় কালকিনির উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসিকে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে নতুন ওসি ও ইউএনওকে দায়িত্ব দেয়ার নির্দেশ দিয়েছে ইসি। রোববার ইসি কার্যালয়ের যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান এ তথ্য জানান।

[৪] গত ১৭ মে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলে ইচ্ছুক একজনকে বাঁধা এবং রিটার্নিং অফিসারকে শারীরিকভাবে লাঞ্চিত করার অভিযোগ ওঠে মাহবুব আলমের বিরুদ্ধে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ওই ইউনিয়নের নির্বাচনী তফসিল স্থগিত করে। পাশাপাশি পূর্ব এনায়েতনগর ইউনিয়নের পুনঃতফসিল ঘোষণা করা হয়। সে অনুযায়ী, আগামী ২৩ মে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় নির্ধারণ করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৪ মে, প্রার্থীতা প্রত্যাহার ২৯ মে, প্রতীক বরাদ্দ ৩০ মে এবং ভোট গ্রহণ করা হবে ১৫ জুন।

[৫] তবে ইতিমধ্যে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন নেই বলেও সিদ্ধান্ত নিয়েছে ইসি।

  • সর্বশেষ