শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২২ মে, ২০২২, ০৮:৫৮ রাত
আপডেট : ২২ মে, ২০২২, ০৯:০২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাঙামাটি মনোঘর শিশু সদনে আবাসিক শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যু 

রাঙামাটি প্রতিনিধি : [২] জেলার মনোঘর শিশু সদনে আবাসিক শিক্ষার্থী অস্বাভাবিক মৃত্যু ! অনলাইনে জুয়ার টাকা দিতে না পেরে কিশোরের আত্মহত্যা রাঙামাটি সদরের মোনঘর এলাকায় এক কিশোর আত্মহত্যা করেছে । শনিবার বিকেল ৫টার দিকে স্মৃতি চাকমা (১৬)এক কিশোর রাঙামাটি যুব উন্নয়ন অফিসের পেছনে আম বাগানে  আত্মহত্যা করেছে বলে চালিয়ে দেয় । তার হাত ভেঙ্গে দিয়ে মৃত্যু  নিশ্চিত করে মাটিতে ফেলে রেখেছে কিশোর গ্যাং।  আসলে স্মৃতি চাকমা  যাদের কাছে টাকা পাওনা আছে তারাই মেরেছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।

[৩]  স্থানীয় সূত্র জানায়,  সে  মোনঘর এলাকার সাধন বিকাশ চাকমার ছেলে।  মোনঘর আবাসিক উচ্চ বিদ্যালয়ে এবারের দশম শ্রেণির ছাত্র ছিলেন বলে নিশ্চিত করেছেন ঐ এলাকার ৬ নম্বর পৌর কাউন্সিলর বরি মোহন চাকমা।

[৪] স্থানীয়রা  জানান, ‘ এমনকি জুয়া খেলার জন্য সে বন্ধুদের কাছ থেকে টাকা ধার নিয়েছে সেগুলো দিতে পারছে না। টাকাগুলো দিতে না পারলে সে মরবে বলে প্রায়ই সময় বলতো। ধারনা করা হচ্ছে মানসিক যন্ত্রণায় সে আত্মহত্যা করেছে’ তিনি আরো বলেন,‘আত্মহত্যা করার আগে তার মোবাইলে সে সেলফি তুলেছিল। তার মোবাইল চেক করে সেলফি পাওয়া গেছে। এমনকি আত্মহত্যা করার আগে একটি চিরকুট লিখেছিল। চিরকুটে লেখা ছিল,‘বন্ধুদের যে সব টাকা ধার নিয়েছে সেসব টাকা তার বাবা যেন পরিশোধ করে দেই।

[৫] উল্লেখ্য, স্থানীয় জনপ্রতিনিধিরা নাম প্রকাশে অনিচ্ছুক জানায় ,মনোঘর আবাসিক এর শিক্ষার্থীরা অধিকাংশ কিশোর গ্যাং জড়িত । তার আগে  একছাত্রী মনোঘর শিশুসদন ডাইনিং হলে ও আবাসিক এলাকায় এক ছাত্র  গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। গত কয়েক বছর ধরে  ৮/১০ জন মোনঘর আবাসিক  শিক্ষার্থী বিভিন্ন ভাবে কিশোর গ্যাং হাতে মৃত্যু বরণ করেছে। এই কারণে অভিভাবক অধিকাংশ ছাত্র/ছাত্রী মোনঘর আবাসিক থেকে নিয়ে গেছে ।  বিজুর সময়ে  প্রতিটি হলে ধাওয়া পাল্টা ধাওয়াসহ প্রায় সময় কিশোর গ্যাং উৎপাত লেগে আছে । মোনঘর  শিশুসদনে আবাসিক এলাকায় শিক্ষার সুষ্ঠ পরিবেশ নাই বলে স্থানীয়রা প্রতিবেদককে অভিযোগ করেন। কোনো অডিট নেই প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছে স্থানীয়রা। এই বিষয়ে মনোঘর শিশু সদনের  (আবাসিক)  সাধারণ সম্পাদক তৃপ্তি নিশান চাকমা সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান আমি ঢাকায় আছি আপনি পরিচালকের সাথে কথা বলেন ।  

[৬] যুগ্ন সম্পাদক বৌদ্ধদক্ত ভিক্ষু  বলেন, এই বিষয়ে নিবার্হী পরিচালকের কাছে জানতে পারবেন । পুলিশের তদন্ত রিপোর্ট চুড়ান্ত তবে তিনি এক প্রশ্নের জবাবে বলেন,দুই /এক বছর আগেও মনোঘর শিশুসদনে ডাইনিং ও আবাসিকে দুইজন আত্বহত্যা করেছে বলে প্রতিবেদকের কাছে স্বীকার করেছে।

[৭] এ বিষয়ে রাঙামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, অনলাইনে জুয়া খেলতো স্মৃতি চাকমা। এভাবে বন্ধুদের কাছ থেকে টাকা ধার নিয়ে সে অনলাইনে জুয়া খেলে প্রচুর টাকা হারিয়েছে। রশি দিয়ে ফাস লাগিয়ে সেলফি ছবি তুলেছেন এবং তার হাতে চিরকুট লেখায় ধারণা করা হচ্ছে মানসিক চিন্তা থেকে সে আত্মহত্যা করেছে। মরদেহটি উদ্ধার করে মর্গে রাখা রয়েছে। আগামীকাল ময়নাতদন্ত করা হবে। থানায় এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা রজু করা হবে।

  • সর্বশেষ