শিরোনাম

প্রকাশিত : ২১ মে, ২০২২, ০৮:১৫ রাত
আপডেট : ২১ মে, ২০২২, ০৮:১৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুসিকের প্রার্থীদের হলফনামা যাচাইয়ে ইসির প্রতি সুজনের আহ্বান 

এম এম লিংকন: [২] সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সভাপতি এম হাফিজউদ্দিন খান ও সম্পাদক বদিউল আলম মজুমদারের সই করা শনিবার এক বিবৃতিতে বলা হয়, নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থার ওপর জনগণের যে ব্যাপক অনাস্থা তৈরি হয়েছে, তা ঘোচাতে হলে কমিশনকে সত্যিকার অর্থেই সদিচ্ছার সঙ্গে কাজ করতে হবে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে এ ধরনের পদক্ষেপ তার একটি সূচনা হতে পারে।

[৩] বিবৃতিতে বলা হয়, প্রার্থীদের বিভিন্ন তথ্য ভোটারদের কাছে প্রচার-প্রচারণার গুরুত্বপূর্ণ কাজটি করার ক্ষেত্রে কমিশনকে কখনো উদ্যোগী হতে দেখা যায় না। সুজন দীর্ঘদিন ধরে হলফনামাগুলো বিশ্লেষণ করে ভোটারদের কাছে প্রচার করে তাদের সচেতন করার কাজটি করে যাচ্ছে। কিন্তু প্রার্থীরা আসলে সঠিক তথ্য দিচ্ছেন কি না, তা যাচাই করা সুজনের পক্ষে সম্ভব হয় না। এই কাজটি কমিশনের পক্ষেই করা সম্ভব। 

[৪] এতে আরো বলা হয়, সিটি করপোরেশন আইন অনুযায়ী কোনো প্রার্থী বা তার পরিবারের সদস্যের সিটি করপোরেশনের ঠিকাদার বা কোনোরূপ আর্থিক সংশ্লিষ্টতা থাকলে নির্বাচনের অযোগ্য হবেন। কিন্তু অতীতে এমন ব্যক্তিদের নির্বাচনে অংশগ্রহণ করতে দেখা গেছে। তাই যথাযথ তদন্ত করে এমন কোনো প্রার্থী পাওয়া গেলে তাদের অযোগ্য ঘোষণা করার আহ্বান জানিয়েছে সুজন।

 

  • সর্বশেষ