শিরোনাম

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৬:২২ বিকাল
আপডেট : ১৯ মে, ২০২২, ০৬:২৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রিজ ভেঙ্গে পড়ায়

ডাওরীতে নৌকা ভাড়া জনপ্রতি ৫ টাকা, মোটরসাইকেল ২০ টাকা

ইউসুফ আহমেদ : [২] ভোলা-চরফ্যাশন সড়কের ডাওরী বাজার এলাকায় ব্রীজ ভেঙ্গে পড়ায় জনসাধাণের পাড়াপারে নৌকা ভাড়া জন প্রতি ৫ টাকা ও মটর সাইকে ২০টাকা নির্ধারণ করা হয়েছে।বৃহস্পতিবার সকালে লালমোহন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভোলা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হাওলাদারের উপস্থিতিতে এ সিদ্ধান্ত গৃহীত হয়।এতে ঠিকাদার প্রতিষ্ঠানকে প্রতিদিন ১০ হাজার টাকা ভর্তুকি দেয়ার জন্যে সিদ্ধান্তে বলা হয়। একই সাথে আগামী মঙ্গলবারের মধ্যে ভেঙ্গে যাওয়া বেইলি ব্রিজ পূণঃ নির্মাণ শেষ হবে বলে জানান সভায় উপস্থিত সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নাজমূল ইসলাম।

[৩] এসময় লালমোহন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেেদ, লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজরা, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান, লালমোহন সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জহিরুল ইসলাম, কালমা ইউপি চেয়ারম্যান আকতার হোসেন, বোরহানউদ্দিন কাচিয়া ইউপি চেয়ারম্যান আঃ রব কাজী, লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ ও বোরহানউদ্দিন থানার ওসি শাহীন ফকির উপস্থিত ছিলেন।

[৪] মঙ্গলবার লালমোহনের ডাওরী বাজার এলাকায় বাইপাস সড়কের ব্রিজটি ভেঙ্গে গেলে ভোলা - চরফ্যাশন রুটে চলাচল করা যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন । ব্রিজটি মেরামত করা না হওয়ায় প্রতিদিন ট্রলার দিয়ে খাল পার হতে হচ্ছে যাত্রীদের । এতে করে প্রতি যাত্রীকে দিতে হচ্ছে ১০ টাকা করে এবং মোটর সাইকেল প্রতি ৩০ টাকা। আবার সুযোগ বুঝে অতিরিক্ত অর্থ আদায় করছেন বলে অভিযোগ রয়েছে স্থানীয় কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে । যাদের নিয়ন্ত্রণ চলে অস্থায়ী এ ট্রলার পারাপারের ব্যবসা ।

[৫] এসকল অনিয়ম ও অতিরিক্ত অর্থ আদায় নিয়ে কথা বললে ট্রলার মালিকরা কয়েক ঘন্টা ট্রলার বন্ধ করে রাখে । যাতে করে খালের দুই পাড়ে যাত্রীদের জটলা লেগেই থাকে । এতে করে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

[৬] পরে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) মো . রহমান মুরাদ যাত্রী দুর্ভোগের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ট্রলার মালিকদের সঙ্গে কথা বলে ট্রলার চালু করার পর যাত্রীদের দুর্ভোগ লাঘব হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়