শিরোনাম

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০৮:৪৩ রাত
আপডেট : ১৮ মে, ২০২২, ০৮:৪৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভুট্টার অভাবে বন্ধ ফিড মিল

মো: রেদওয়ানুল : [২] প্রয়োজনীয় কাচামাল, ভুট্টার যোগান কম থাকায় বন্ধ হয়ে আছে মিরাজ ফিড মিল। এতে করে ওই প্রতিষ্ঠানের কর্মরত শতাধিক শ্রমিক পরিবার-পরিজন নিয়ে অতি কষ্টে জীবন-যাপন করছেন। ঠাকুরগাঁও জেলায় প্রায় ৫টির মতো ফিডমিল রয়েছে। এই মিলগুলি বন্ধ হয়ে গেলে ফিডের দাম বৃদ্ধি পাবেও  মাছ ও পোল্ট্রি মুরগির দামও বৃদ্ধি পাবে বলে জানান ব্যবসায়ীরা।

[৩] মিরাজ ফিড মিল মালিক রাজা জানান, ভুট্টার দাম বৃদ্ধির কারনে তারা মিল টিকিয়ে রাখতে পারছেনা। গত বছর যে ভুট্টার দাম ছিল ১২ থেকে ১৬ টাকা আর চলতি বছর সেই ভুট্টার দাম বৃদ্ধি পেয়ে ২৮ থেকে ৩০ টাকায় পৌঁছেছে। ভুট্টার দাম বৃদ্ধির পাশাপাশি জ্বালানি তেল সহ অন্যান্য দ্রব্যের দাম বৃদ্ধি পায় সেই অনুযায়ী ফিডের দাম বৃদ্ধি পায়নি।

[৪] মিল শ্রমিকেরা জানান, এই ফিড মিলে কাজ করে সংসার চালায়। ছেলে-মেয়েদের পড়াশোনার খরচ চালায়। মিল বন্ধ থাকায় আমরা বর্তমানে বেকার, অন্য কাজও করতে পারিনা। তাই অতি দ্রুত মিল চালুর দাবি জানাচ্ছি।

[৫] ঠাকুরগাঁও বিসিক এর উপ-পরিচালক নুরেল হক বলেন, চলতি বছরে ঠাকুরগাঁওয়ের ফিডমিল গুলোর উৎপাদন  কিছুটা ব্যহত হচ্ছে এর প্রধান কারণ ভুট্টার দাম বৃদ্ধি। খুব তাড়াতাড়ি সমস্যা সমাধান হবে বলে জানান তিনি। সম্পাদনা : জেরিন

  • সর্বশেষ