শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৮:৪৪ রাত
আপডেট : ১৪ মে, ২০২২, ০৮:৪৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিরাজগঞ্জে ২৬ টন সয়াবিন তেল জব্দ, ১ লাখ টাকা জরিমানা

সয়াবিন তেল জব্দ

মিনহাজুল আবেদীন: [২] সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অবৈধভাবে মজুত করা সাড়ে ২৬ টন বোতলজাত সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৪ মে) দুপুরে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন ও উল্লাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ইশরাত জাহানের নেতৃত্বে উল্লাপাড়ার ঘোষগাঁতী পাটবন্দরে এ অভিযান পরিচালনা করা হয়। প্রথম আলো

[৩] এ সময় তিন ব্যবসায়ীকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ওই তিন ব্যবসায়ী হলেন স্বপন দত্ত, অশোক সরকার ও শহিদুল ইসলাম।

[৪] ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঘোষগাঁতী পাটবন্দরে পাইকারি মুদিদোকানি স্বপন দত্তের গুদামে সাড়ে ১২ হাজার লিটার ও অশোক সরকারের গুদামে ১৪ হাজার লিটার সয়াবিন তেল অবৈধভাবে মজুত ছিলো। গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসন ঘোষগাঁতী পাটবন্দরে অভিযান চালায়। 

[৫] এ সময় ওই দুই ব্যবসায়ীসহ একই বাজারের শহীদুল ইসলাম নামের আরেক ব্যবসায়ীর গুদাম থেকে ৩ হাজার ৩০০ লিটার খোলা সয়াবিন তেল উদ্ধার করেন ভ্রাম্যমাণ আদালত। পরে অশোক সরকার ও স্বপন দত্তকে ৫০ হাজার করে এবং শহীদুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। দেশ রূপান্তর 

[৬] ইউএনও উজ্জ্বল হোসেন বলেন, শহীদুল ইসলামের গুদামে পাওয়া তেল আগামী দুই দিনের মধ্যে নায্য দামে বিক্রির জন্য নির্দেশ দেয়া হয়েছে। তবে অশোক সরকার ও স্বপন দত্তের গুদাম থেকে জব্দ করা তেল বোতলের গায়ের মূল্য অনুযায়ী ওই বাজারেই তাৎক্ষণিকভাবে বিক্রি করে দেয়া হয়েছে। এসব ব্যবসায়ী অধিক মুনাফার আশায় বোতলজাত সয়াবিন তেল মজুত করেছিলেন।

  • সর্বশেষ