শিরোনাম
◈ ৫ দিন পর সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার ◈ চাপের মুখে বরিস জনসনের পদত্যাগের ঘোষণা ◈ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ সংকট কাটছে না, সকলকে সাশ্রয়ী হতে হবে ◈ মানিকগঞ্জে গরুবোঝাই ট্রলারডুবি ◈ ঈদের দিন রাত ১০টার মধ্যে বর্জ্য অপসারণ করা হবে: স্থানীয় সরকারমন্ত্রী ◈ যৌক্তিক কারণ দেখালে মোটরসাইকেলে বাধা দেবে না পুলিশ ◈ পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৬ আগস্ট ◈ ১৭ বছর পর এই প্রথম ঈদে ছবি মুক্তি পাচ্ছে না শাকিব খানের ◈ যুদ্ধ ও নিষেধাজ্ঞায় সারাবিশ্বের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে, পণ্য আমদানি খরচ বাড়ছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবারে ইয়াওমুল আরাফা, হবে না জুম্মার জামাত

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৮:৩৩ রাত
আপডেট : ১৫ মে, ২০২২, ১০:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রহ্মপুত্র নদ খননের মাটি দিয়ে দুধারে রাস্তা নির্মানের দাবি

আল আমীন : [২] ব্রহ্মপুত্রনদের সীমানা চিহিৃতকরণ ও চলমান খননকাজ ফলপ্রস্যুভাবে সম্পন্ন করা এবং বিভাগীয় শহর প্রতিষ্ঠাসহ ময়মনসিংহ বিভাগের জেলা সমুহের সার্বিক উন্নয়নের দাবিতে করণীয় নির্ধারণের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ বিভাগ সমিতি, ঢাকার উদ্যোগে ময়মনসিংহ সিটি কর্পোরেশন  শহীদ শাহাবউদ্দিন মিলনায়তনে শনিবার বিকালে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

[৩] সমিতির সভাপতি নাট্য ব্যক্তিত্ব ম. হামিদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নাগরিক আন্দোলনের  সভাপতি এডভোকেট এএইচ এম খালেকুজ্জামান, ময়মনসিংহ বিভাগ সমিতির সাধারণ সম্পাদক ও ডেপুটি এ্যটর্নী জেনারেল এডভোকেট শাহ আশরাফুল হক জজ, নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন কালাম, কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্টের মহাসচিব রাশেদুল হাসান শেলী, সিনিয়র আইনজীবি গিয়াস উদ্দিন, দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার সম্পাদক এডভোকেট আব্দুর রাজ্জাক, স্বদেশ সংবাদের  সম্পাদক জগদীশ চন্দ্র সরকার, দৈনিক জাহানের নির্বাহী সম্পাদক আবুল হাসিম, এডভোকেট নজরুল ইসলাম চুন্নু, এডভোকেট শিব্বির আহমেদ লিটন, কাজী আজাদ জাহান শামীম, ইয়াজদানী কোরাইশী কাজল, ডাঃ এইচ এ গোলন্দাজ তারা প্রমুখ বক্তব্য রাখেন।

[৪] সভায় বক্তারা বলেন, বিভাগ প্রতিষ্ঠা হয়েছে সাত বছর প্রায়। এখন আশানুরূপ উন্নয়ন হয়নি। বিভাগীয় শহর স্থাপনে দ্রুত জমি অধিগ্রহণ, ভুমির প্রকৃতি অনুযায়ী মাস্টার প্লান তৈরী করা,স্থাপত্য নক্সা ও নির্মাণ কাজের পরিকল্পনা, কোথায় কি থাকবে তা নিয়ে পরিকল্পনা করতে হবে। এছাড়া ব্রহ্মপুত্র নদ সুপরিকল্পিতভাবে খনন, সারা বছরের নাব্যতা নিশ্চিত করতে হবে।

এছাড়া সিএস অনুসারে নদের সীমানা নির্ধারণ, অবৈধ দখলদার উচ্ছেদ, নদী খননের মাটি দিয়ে বেরীবাধ ও রাস্তা নির্মাণ করতে হবে। এছাড়া নদীর দুধারের পাড় ঘেষে রাস্তা করতে হবে। একই সাথে গাজীপুর থেকে জামালপুর পর্যন্ত ডাবল রেললাইন স্থাপন করতে হবে।

  • সর্বশেষ