শিরোনাম
◈ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ সংকট কাটছে না, সকলকে সাশ্রয়ী হতে হবে ◈ মানিকগঞ্জে গরুবোঝাই ট্রলারডুবি ◈ ঈদের দিন রাত ১০টার মধ্যে বর্জ্য অপসারণ করা হবে: স্থানীয় সরকারমন্ত্রী ◈ নড়াইলে অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল ◈ যৌক্তিক কারণ দেখালে মোটরসাইকেলে বাধা দেবে না পুলিশ ◈ পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৬ আগস্ট ◈ ১৭ বছর পর এই প্রথম ঈদে ছবি মুক্তি পাচ্ছে না শাকিব খানের ◈ যুদ্ধ ও নিষেধাজ্ঞায় সারাবিশ্বের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে, পণ্য আমদানি খরচ বাড়ছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবারে ইয়াওমুল আরাফা, হবে না জুম্মার জামাত ◈ আব্বাস নাকভিসহ ভারতের দুই মন্ত্রীর পদত্যাগ: মুসলিমশূন্য বিজেপি

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৬:২৮ বিকাল
আপডেট : ১৪ মে, ২০২২, ০৬:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেবিদ্বারে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানবন্ধন 

মানববন্ধন

শাহিদুল ইসলাম : [২] কুমিল্লার দেবিদ্বারে পেশাগত দায়িত্ব পালনকালে তিন সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিকরা। 

[৩] আজ শনিবার সকাল ১১ টায় কুমিল্লা-সিলেট মহা-সড়কের দেবিদ্বার নিউ মার্কেটের মুক্তিযুদ্ধা চত্তরে দেবীদ্বারে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক সাংবাদিকদের উদ্যোগে ওই মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

[৪] মানববন্ধনে প্রবীন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশারের সভাপতিত্বে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল, দৈনিক যুগান্তর প্রতিনিধি মো. আক্তার হোসেন, আমাদের দেবিদ্বার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এটিএম সাইফুল ইসলাম মাসুম, দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি হাজী মামুনুর রশিদ, দৈনিক মানবজমিনের প্রতিনিধি মাহমুদুল হাসান, এসএ টিভির প্রতিনিধি সফিউল আলম রাজীব, দেবিদ্বার প্রেসক্লাবের সহ সভাপতি ফখরুল ইসলাম সাগর ও দৈনিক আজকালের খবর’র প্রতিনিধি এ.আর আহম্মেদ হোসাইন প্রমুখ।

[৫] উল্লেখ্য গত বৃহস্পতিবার বিকেলে দেবিদ্বার উপজেলার বরকামতা গ্রামে স্বর্নকার পাড়ায় স্থানীয় জাকির হোসেন মেম্বার ও আবদুর রহমানের নেতৃত্বে জোরপূর্বক ইঊছুফ মিয়ার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও দখল নেওয়ার খবর পেয়ে সেখানে উপস্থিত হয় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি মোঃ শাহিদুল ইসলাম, মাইটিভির দেবিদ্বার প্রতিনিধি মোঃ সোহেল রানা ও ক্যামেরা পার্সন ইসহাক হাসান। ওই সময় সাংবাদিকরা হামলা ও ভাংচুরের ছবি নেওয়ার সময় তাদের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। সাংবাদিকদের পিটিয়ে আহত করে প্রায় দুই ঘন্টা আটকে রাখা হয়। ওই সময় হামলাকারীরা মাইটিভির ক্যামেরা, ৪টি মোবাইল, নগদ টাকা, চশমা ছিনিয়ে নেয় এবং সাংবাদিকদের দু’টি মোটর সাইকেল ভাংচুর করে।

[৬] ওই ঘটনায় শুক্রবার বিকেলে আহত সাংবাদিক মো.শাহিদুল ইসলাম বাদী হয়ে দেবিদ্বার থানায় উপজেলার বরকামতা গ্রামে স্বর্নকার পাড়ায় স্থানীয় জাকির হোসেন মেম্বার ও আবদুর রহমানকে নামে অজ্ঞাতনামা ২৫/৩০জনকে অভিযুক্ত করে দেবিদ্বার থানায় একটি মামলা করেন। মামলা দায়েরের পর পুলিশ আব্দুর রহমান নামে এক অভিযুক্তকে গ্রেফতার পূর্বক কোর্ট হাজতে চালান করে।

[৭] সাংবাদিকরা বলেন, শুধু দেবিদ্বারেই নয়, সারাদেশ এমনকি বিশ্বব্যাপী সাংবাদিক নির্যাতন, গুম, হত্যা, মামলা হামলার ঘটনা নিত্যদিনের ঘটনা। দেবিদ্বারের ৩ সাংবাদিক পেশাগত দায়িত্ব পালন কালে নির্যাতনের শিকার হয়েছে। ওই ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি জাকির মেম্বারসহ সকল অভিযুক্তদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক দেয়ার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

  • সর্বশেষ