শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৪:৪৬ দুপুর
আপডেট : ১৪ মে, ২০২২, ০৪:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামালপুরের ইসলামপুরে ৬ ইউপিতে নৌকার মাঝি হলেন যারা

খাদেমুল বাবুল : [২] উপজেলার ৬ ইউপি নির্বাচনে ৩১ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে ৬ জনকে চুড়ান্ত করে শুক্রবার রাতে তালিকা প্রকাশ করেছেন আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনী মনোনয়ন বোর্ড। এতে নৌকা প্রত্যাশীদের শ্বাসরুদ্ধকর সময়ের অবস্থার অবসান ঘটলেও বাড়ছে ক্ষোভ। ৩১ নৌকা প্রত্যাশী কয়েক দিন ধরে শ্বাসরুদ্ধকর সময় পার করছিলেন।

[৩] মাঝি হলেন যারা, কুলকান্দী  সাবেক  চেয়ারম্যান সেলিনা আলম, বেলগাছার বর্তমান চেয়ারম্যান আব্দুল মালেক, চিনাডুলীর বর্তমান চেয়ারম্যান আব্দুস ছালাম, পার্থশীর বর্তমান চেয়ারম্যান ইফত্তেখার আলম বাবলু, সাপধরী শাহ্ আলম মন্ডল ও নোয়ারপাড়া ইউনিয়নে রুমান হাসানকে যমুনার পাড়ের নদী ভাঙন ও বন্যা কবলিত ৬ ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকার মাঝি করা হয়েছে। 

[৪] চরম ক্ষুব্ধ হয়েছেন বঞ্চিত মনোনয়ন ২৬ জন তৃনমুল ত্যাগী নেতা। তাদের দাবি তৃনমুলের সমর্থন না বুঝে জন সমর্থনহীনদের নৌকা দেয়া হয়েছে। ফলে এসব প্রার্থীরা পরাজিত হবে। আর অসম্মান হবে বঙ্গবন্ধুর নৌকা। তাদের অভিযোগ কুলকান্দী ইউনিয়নে সেলিনা আলমকে নৌকা দেওয়া হয়েছে। অথচ সে একটি দিনের জন্যও আওয়ামী লীগ করেননি। 

[৫] নৌকার প্রার্থী দূর্বল হওয়ায় স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা সহজেই জয় পাবেন বলে অভিমত সাধারণ ভোটাদের। ৩১ জন প্রার্থী নৌকা পেতে গত ৬ মে প্রতিজন ৩০ হাজার টাকা করে জামালপুর জেলা আওয়ামী লীগ থেকে দলীয় ফরম কিনে ছিলেন।

[৬] বেলগাছা ইউনিয়নটি যমুনা নদী দ্বারা পূর্ব-পশ্চিম পাড়ে বিভক্ত। বর্তমান চেয়ারম্যান আব্দুল মালেক বাড়ি পশ্চিম পাড়ে। প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুর রৌফ দানু বাড়ি পুর্বপাড়ে। দানুর নিকট মাকেল সহজেই ধরাশায়ী হতে পারেন বলে মন্তব্য সাধারণ ভোটারদের। কারণ হিসেবে তারা উল্লেখ করেছেন, মালিকের বিরুদ্ধে গত ৫ বছরে  অনিয়ম-দুর্নীতিরসহ নানা অভিযোগ রয়েছে। তার পরিষদের ইউপি সদস্য আলী মেম্বার ক্রসফায়ারে নিহত হওয়া এবং মিন্টু ডাকাত নামের এক যুবক খুনের ঘটনায়  চরম বিতর্কে রয়েছেন মালেক। ফলে নিজ এলাকায় তার অবস্থান অনেকটা নড়বরে। অপর দিকে শক্ত প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আব্দুর রউফ দানু। দানু যখন চেয়ারম্যান মালেক তখন ওই পরিষদের মেম্বার ছিলেন মালেক ।

[৭] নোয়ারপাড়া ইউনিয়নে নৌকার মাঝি রুমান হাসান রাজনীতিতে অত্যন্ত নবীন। তার শক্ত প্রতিদ্বন্দ্বী ওই ইউনিয়নের জনপ্রিয় সাবেক চেয়ারম্যান মশিউর রহমান বাদল। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনী মাঠে রয়েছেন। রুমানের বাদলের সাথে টক্কর দেওয়া সহজ হবে না। 

[৮] তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, ১৯ মে বাছাই, প্রত্যাহার ২৬ মে, প্রতীক ২৭ মে  বরাদ্দ এবং ১৫ জুন ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ