শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০১:৪৭ দুপুর
আপডেট : ১৪ মে, ২০২২, ০২:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বোয়ালমারীতে আদিবাসী ক্ষুদ্র নৃগোষ্ঠীর সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত

এস.এম আকাশ : [২] বোয়ালমারীতে সকল আদিবাসী ক্ষুদ্রনৃগোষ্ঠীর উদ্যোগে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১৪ মে) বেলা ১১টার দিকে  বোয়ালমারী উপজেলা আদিবাসী বহুমুখী কল্যান সমিতির আয়োজনে উপজেলার দাদপুর ইউনিয়নের কমলেশ্বরদী মাহাতো পাড়া কমিউনিটি সেন্টারের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত  হয়। 

[৩] দিনেশ চন্দ্র মাহাতোর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এ্যাড. বঙ্কিম চৌধুরী।

[৪] বিশেষ বক্তা, ফরিদপুর জেলা আদিবাসী সদস্য, প্রেমদাস মালি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বোয়ালমারী পৌরসভা আদিবাসী বহুমুখী কল্যান সমিতির সভাপতি, রাধানাথ সরকার। সাধারণ সম্পাদক, দুলাল চন্দ্র কুড়ি। কমলেশ্বরদী মাহাতোপাড়া আদিবাসী ক্ষুদ্রনৃগোষ্ঠী সমবায় সমিতির সভাপতি, বাবু নিতাই মাহাতো। সাধারণ সম্পাদক, ভূপেন্দ্রনাথ মাহাতো। এসময় আরো উপস্থিত ছিলেন, তারাপদ মাহাতো, খোকন মাহাতো, মনোরঞ্জন মাহাতো।

[৫] উক্ত সমাবেশ ও আলোচনা সভায়  বোয়ালমারী উপজেলা আদিবাসী বহুমুখী কল্যান সমিতির পুরাতন কমিটি বাতিল করে নতুন কমিটি নির্বাচন করা হয়। এই নতুন কমিটিতে ক্ষিতীশ চন্দ্র সরকার কে সভাপতি ও তাপস কুমার মাহাতোকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।
 এসময় বক্তরা বলেন, বোয়ালমারী উপজেলার আদিবাসী ক্ষুদ্রনৃগোষ্ঠীর প্রায় ৫হাজার জনসংখ্যা রয়েছে।

[৬] এর মধ্যে প্রধান মন্ত্রী আমাদের যে বরাদ্দ দেন তাতে আমাদের কিছুই হয়না, এখনো আমাদের নারী পুরুষরা পেটের দায়ে পরের জমিতে দিনমুজুর খাটে। তারা আরো বলেন, আমরা সমাজে অনেক অবহেলিত আমাদের ছেলে-মেয়েরা অর্থের অভাবে পড়াশোনা করতে পারেনা। এই এলাকায় আর্সেনিক মুক্ত টিউবয়েল সংকট, নেই কোন ভালো রাস্তাঘাট, কাছাকাছি নেই কোন শিক্ষা প্রতিষ্ঠান। বক্তরা আদিবাসী কোঠা অনুসারে তাদের ছেলে-মেয়েদের বিভিন্ন সুযোগ সুবিধা দাবি করেন। 

  • সর্বশেষ