শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০৮:২৫ রাত
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৮:২৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মৌলভীবাজারে শেখ কামালের জন্মদিনে গাছের চারা ও বাইসাইকেল বিতরণ

গাছের চারা ও বাইসাইকেল বিতরণ

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার: বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মদিনে মৌলভীবাজারে সাইকেল ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ শুক্রবার (৫ আগস্ট) বেলা ১১টায় প্রথমে  জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে শহীদ শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ।

পরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানে ১০১ জন গ্রাম পুলিশের মাঝে সাইকেল বিতরণ করা হয়। এছাড়া যুবকদের মধ্যে বিভিন্ন প্রজাতির গাছের চারাও বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, প্রধান নির্বাহি কর্মকর্তা খোদেজা খাতুন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ডিডিএলজি) মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, সাবেক বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহি অফিসার সাবরিনা রহমান প্রমুখ।

১৯৪৯ সালের ১৫ আগস্ট জন্মগ্রহণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক, তরুণ স্বপ্নবাজ, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারে নিহত হন তিনি।

  • সর্বশেষ