শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০৭:৩২ বিকাল
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৭:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেনের শেষ বিদায়

বদরুল হোসেন

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার: মৌলভীবাজারের জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.বদরুল হোসেন শুক্রবার  (৫ আগস্ট) ভোরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিলো ৭৮ বছর। তিনি স্ত্রী, এক পুত্র এবং এক কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার( ৫ আগস্ট ) বিকেল সাড়ে ৫ টায় জুড়ী বড় মসজিদ শাহী ঈদগাহ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা ও থানার  অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তীর নেতৃত্বে তাঁকে  রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় দেয় প্রশাসন।

এসময় মৌলভীবাজার -১(জুড়ী- বড়লেখা) আসনের এমপি বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাবুদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও রাজনৈতিক নেতৃবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এছাড়া কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা আধাপক রফিকুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানসহ জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন পৌরসভার মেয়র, জেলার বিভিন্ন ইউনিট সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ জানাজার নামাযে উপস্থিত ছিলেন।

এসময় বন ও পরিবেশ মন্ত্রী শাহাবুদ্দিন আহমেদ এমপি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বদরুল হোসেন স্যার ছিলেন আমার রাজনৈতিক উপদেষ্টা। রাজনীতির অনেক জটিল বিষয়ে আমি তাঁর পরামর্শ নিতাম। আমরা এখন আর তাঁকে পাবো না। তবে তাঁর মতো রাজনৈতিক আদর্শে আমাদের গড়ে উঠতে হবে।  আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহ অনেক কেন্দ্রীয় নেতৃবৃন্দ শোকবার্তা পাঠিয়েছেন বলে তিনি উপস্থিত জনতাকে অবহিত করেন।

এদিকে জেলার  অন্যতম একজন শিক্ষানুরাগী ও  রাজনৈতিক ব্যক্তিত্ব  বীর মুক্তিযোদ্ধা মো. বদরুল হোসেনের মৃত্যুতে জেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে গভীর  শোক প্রকাশ করা হয়েছে।

মরহুম বদরুল হোসেনের মৃত্যুতে মৌলভীবাজার -১(জুড়ী-বড়লেখা)  আসনের এমপি এবং  বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাবুদ্দিন আহমেদ,জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক মো. মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো কামাল হোসেন জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ প্রাকাশ করেছেন।

জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ ফরহাদ আহমদ শোক প্রকাশ করে বলেন, তিনি ছিলেন গভর্ণিং বডির অন্যতম একজন সদস্য। এছাড়া জুড়ী উপজেলার প্রবীণ শিক্ষক, বিশিষ্ট রাজনীতিবিদ-শিক্ষানুরাগী ব্যাক্তিত্ব। আজীবন মানবতার কল্যাণে কাজ করে গেছেন। তারঁ মৃত্যুতে তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা গভীরভাবে শোকাহত।

  • সর্বশেষ