শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ০৪:৪৩ দুপুর
আপডেট : ০৭ জুলাই, ২০২২, ০৪:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই ব্যবসায়ী অপহরণ, ৯৯৯-এ ফোন পেয়ে উদ্ধার করলো পুলিশ

অপহরণ

­সুস্থির সরকার : নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় দিনের বেলায় একদল সসস্ত্র দুর্বৃত্ত দুই ব্যবসায়ীকে অপহরণ করে। ৯৯৯-এ ফোন পেয়ে কলমাকান্দা থানা পুলিশ ২ ঘণ্টার মধ্যে ব্যবসায়ীদের  উদ্ধার করে ও অভিযুক্ত্ একজনকে আটক করে।

বুধবার (৬ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বড়খাপন ইউনিয়নের বড়ইউন্দ বাজারে নগদ, বিকাশ ও ফ্লেক্সি লোড ব্যবসায়ী ও সাবেক ইউপি সদস্য দিবাকর তালুকদার (৩৭) এবং একই বাজারের ওষুধ ব্যবসায়ী ও পল্লী চিকিৎসক রিপন তালুকদার (৪২)কে অপহরণ করে নিয়ে যায়। তারপর অপহরকরণকারীদের স্বজনরা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ২ ঘন্টার মধ্যে বড়খাপন ইউপির পুরাতন অফিসের পেছনে পরিত্যক্ত দোকানঘর থেকে তাদের উদ্ধার করে। ঘটনার অন্যতম অভিযুক্ত শফিকুল ইসলাম বিশ্বাসকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় বুধবার রাতে অপহৃত রিপন তালুকদার বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন,  অভিযুক্তরা হলেন- বড়খাপন ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার মাইন উদ্দিন বিশ্বাস (৫৬), তার তিন ছেলে মো. শফিকুল ইসলাম বিশ্বাস (৩২), মো. মিলন বিশ্বাস (৩৫) ও মাসুম বিশ্বাস (২৬) এবং নয়ন মিয়া (৩২), সঞ্জিত দাস (৪৩), রুবেল দাস (২৯), জিতেন্দ দাস (৪৩), সুভাস দাস (৪০), অঞ্জন দাস (৪৪) ও শালিম বিশ্বাস (৩২)সহ ১১ জনকে আসামী করা হয়। তারা সকলে বড়খাপন পূর্বপাড়া গ্রামের বাসিন্দা।

মামলার এজাহারে জানা যায়, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মিলন বিশ্বাসের নেতৃত্বে অভিযুক্তরা দেশীয় অস্ত্র নিয়ে তাদের দোকানে ঢুকে অতর্কিত হামলা চালায়। এসময় তাদের ভয় ভীতি দেখিয়ে শারীরিকভাবে আঘাত করে ট্রলারে উঠিয়ে নিয়ে যায়। এরপর দুইজনকে তুলে বর্তমান মেম্বার মাইন উদ্দিন বিশ্বাসের বাড়ির কাছে ও বড়খাপন ইউপির পুরাতন অফিসের পেছনে পরিত্যক্ত দোকান ঘরে নিয়ে এসে আটকে রাখে। পরে ৯৯৯-এ ফোন করলে পুলিশ এসে তাদের উদ্ধার করেন।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ  মোহাম্মদ আব্দুল আহাদ খান জানান, ৯৯৯ কল থেকে অপহরণের বিষয়টি জানার পর ২ ঘণ্টার মধ্যে দুই ব্যবসায়ীকে উদ্ধার করতে সক্ষম হয়। ট্রলার ব্যবহার করে যেতে হয়েছে বলে দেরী হয়েছে।থানায় একটি অপহরণ মামলা রজু করা হয়েছে। অবিলম্বে এর সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

 

  • সর্বশেষ