শিরোনাম

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৯:০২ রাত
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৯:০২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খুলনার ৮ জেলায় অভিযান, ২০ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা বিভাগ

শরীফা খাতুন : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের অধীনে খুলনা বিভাগের ৮জেলায় অভিযান পরিচালনা করা হয়।  এগুলো হচ্ছে -খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, বাগেরহাট, যশোর, এবং মেহেরপুর জেলা ।

আজ মঙ্গলবার বাজার তদারকি কার্যক্রমের অংশহিসেবে এ অভিযান পরিচালনা করা হয় ।

তদারকি অভিযানে খুলনা মহানগরীর ১ টি প্রতিষ্ঠানকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও মেয়াদউত্তীর্ণ খাদ্য বিক্রির অভিযোগে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সাতক্ষীরা জেলার সদর উপজেলার ০৪ টি প্রতিষ্ঠানকে সাত হাজার পাঁচশত টাকা, ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ৩ টি প্রতিষ্ঠানকে আট হাজার টাকা, মাগুরা জেলা সদর উপজেলার ০২ টি প্রতিষ্ঠানকে তিন হাজার পাঁচশত টাকা, কুষ্টিয়া জেলা খোকসা উপজেলার ১ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, বাগেরহাট জেলার সদর উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে দুই হাজার পাঁচশত টাকা, যশোর জেলার অভয়নগর উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মেহেরপুরের গাংনী উপজেলার ৪ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

 অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়।

জেলা প্রশাসনের নির্দেশনায় পরিচালিত এসব অভিযানকালে জেলা বাজার কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ