শিরোনাম
◈ সুইস ব্যাংকের টাকার বিষয়ে তথ্য চেয়েছিল বিএফআইইউ, হাইকোর্টে প্রতিবেদন ◈ সরকারের বিদায়ঘণ্টা বাজছে: ভিপি নুর ◈ ডিএসসিসির ১০ চাকার ময়লার গাড়ি চুরি ◈ মধ্যরাতে ধরা প্রেমিক যুগল, শিকলে বেঁধে নির্যাতন ◈ জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার আজ ঢাকায় আসছেন  ◈ সালমান রুশদিকে ছুরিকাঘাত: হামলাকারীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ  ◈ বঙ্গবন্ধু মহান স্বপ্নদ্রষ্টা রাষ্ট্রনায়ক, বলেছেন বিশ্বনেতারা  ◈ পাবনায় ট্রাক চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত ◈ খুঁটির সঙ্গে বেঁধে মাথায় পচা ডিম ভেঙে বন্ধুর জন্মদিন পালন, ৬ কিশোর আটক ◈ বুয়েটে ছাত্রলীগের সাবেক নেতাদের সভা, শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও)

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৪:৫৬ দুপুর
আপডেট : ০৫ জুলাই, ২০২২, ০৪:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লক্ষ্মীপুরে ব্যবসায়ী হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

লক্ষ্মীপুরে ব্যবসায়ী হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

জহিরুল ইসলাম : লক্ষ্মীপুরের রায়পুরে ব্যবসায়ী আলমগীর হত্যা মামলায় মেহেদি হাসান রুবেল (৩৫) ও ফয়েজ আহাম্মদ (২৪) নামে দু’জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম মঙ্গলবার দুপুরে এই রায় দেন। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত রুবেল সদর উপজেলার পশ্চিম বটতলী গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে ও ফয়েজ একই এলাকার আব্দুল্লাহর ছেলে। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলি (পিপি) এডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২০ আগস্ট রাতে আলমগীর মান্দারী বাজারের এক ব্যক্তির কাছ থেকে পাওনা ৬ লাখ টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন। রাত ৯টার দিকে পরিবারের সদস্যদের কাছে মোবাইল করে এ তথ্য জানান তিনি। এর কিছুক্ষণ পর থেকেই তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। রাতভর খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি পরিবার। সকালে কাজীরদিঘীর পাড় এলাকায় আলমগীরের গলাকাটা মরদেহ দেখতে পান স্থানীয়রা। স্বজনদের জানালে তারা মরদেহ শনাক্ত করে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

পরে নিহত আলমগীরের ভাই হুমায়ুন কবির বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০২০ সালের ১৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত দু’জনের মৃত্যুদন্ডের রায় দেন। এ সময় রুবেল আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি ফয়েজ পলাতক রয়েছেন। এ মামলায় অভিযুক্ত মোহাম্মদ সাগর নামের অন্যজন বেকুসুর খালাস পান।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়