শিরোনাম

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২২, ০৭:৪২ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২২, ০৭:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কারাবন্দি কুমিল্লা সিটির তিন কাউন্সিলর শপথ নিবেন মঙ্গলবার

কুমিল্লা সিটির তিন কাউন্সিলর শপথ নিবেন মঙ্গলবার

রুবেল মজুমদার : কুমিল্লা সিটি করপোরেশনের নব নির্বাচিত ১ নম্বর ওয়ার্ডের কাজী গোলাম কিবরিয়া, ৮ নম্বর ওয়ার্ডের একরাম হোসেন ও ১৬ নম্বর ওয়ার্ডের মো. জাহাঙ্গীর হোসেন জামিন নিয়ে শপথ নিবেন মঙ্গলবার। গত ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোট করে তাঁরা জয়ী হন। তিনজনের কারাবন্দি থাকায় তাদের শপথ নিয়ে নগরজুড়ে চলছিলো নানা আলোচনা ।

জামায়াত সমর্থিত টানা ৩ বারের কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া ও অ্যাডভোকেট একরাম হোসেন বাবু প্যারোলে মুক্তি পেতে যাচ্ছেন। এছাড়া ১৬ নম্বর ওয়ার্ডের মো. জাহাঙ্গীর হোসেন বাবুলকে সোমবার জামিন দেয় আদালত ।

সোমবার বিকালে কুমিল্লা জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে. নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণের শপথগ্রহণ আগামী মঙ্গলবার (৫ জুলাই) অনুষ্ঠিত হবে। ওসমানী স্মৃতি মিলনায়তনে এ শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

আদালত সূত্রে জানা গেছে, বিশেষ ক্ষমতা আইনের মামলায় গত ২১ জুন আদালতে হাজির হয়ে জামিন চান নগরীর ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া ও ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডভোকেট একরাম হোসেন বাবু। এদিন আদালত জামিন না মঞ্জুর করলে তাদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। এছাড়া বাড়ি ঘরে হামলা ও ভাংচুরের একটি মামলায় জামিন নিতে গিয়ে গত ২৯ জুন কারাগারে যান ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন বাবুল। তারা গত ১৫ জুন কুমিল্লা সিটি নির্বাচনে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

এর আগেই কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার আসাদুর রহমান বলেন, কারাগারে থাকা ৩ কাউন্সিলরের মধ্যে রবিবার বিকালে জামিনে মুক্তি লাভ করেছেন কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন বাবুল। অপর দুইজনের (কাজী গোলাম কিবরিয়া ও অ্যাডভোকেট একরাম হোসেন বাবু) প্যারোলে মুক্তির চিঠি পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ওসমানি স্মৃতি মিলনায়তনে নব নির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সরকার বিভাগের সিটি করপোরেশন শাখার উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোমবার কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিউলি রহমান তিন্নী সাংবাদিকদের বলেন, কারাগারে থাকা নব নির্বাচিত দুই কাউন্সিলর কাজী গোলাম কিবরিয়া ও অ্যাডভোকেট একরাম হোসেন বাবু বিধি মোতাবেক শুধুমাত্র শপথ গ্রহণের সময়ের জন্য প্যারোলে মুক্তি পেতে পাচ্ছেন। সোমবার (৪ জুলাই) এ সংক্রান্তে একটি চিঠি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে।

এর আগে গত ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কুসিকের দুইবারের সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়