শিরোনাম

প্রকাশিত : ০১ জুলাই, ২০২২, ০৪:৩৫ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২২, ০৫:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবৈধভাবে নদী থেকে বালি উত্তোলন করায় ড্রেজার মেশিন জব্দ

ড্রেজার মেশিন জব্দ

রাকিবুল ইসলাম : বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ১০ থেকে রাত ১২ টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার অনজন দাশের নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করায় ১১ টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। যাহার আনুমানিক মূল্য ৭ লাখ ৭০ হাজার টাকা। এবং অবৈধ ভাবে রাহুলের ঘাটে খাল বাঁধ দেওয়া কারণে বাঁধ কেটে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনজন দাশ বলেন, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, মোঃ আনোয়ার হোছাইন আকন্দ স্যারের নির্দেশনায় উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ডাকাতিয়া নদী থেকে ২টি এবং ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের ৫নং কাটাখালি ব্রিজ সংলগ্ন ডাকাতিয়া নদী থেকে ৯টি ড্রেজার মোবাইল কোর্ট পরিচালনা করে জব্দ করা হয়। 

একই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের রাহুল ঘাটে অবৈধ ভাবে খাল বাঁধ দেওয়ায় রাহুলের বাঁধ কেটে দেওয়া হয়। এসময় কাউকে না পাওয়ায় আটক করা সম্ভব হয়নি। অবৈধভাবে বালি ও মাটি উত্তোলন এবং অবৈধভাবে নদী, খাল, বিলে বাধ দেওয়া প্রতিরোধে আমাদের মোবাইল কোর্ট নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল, রায়পুর থানার পুলিশ, আনসার, ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়নের মেম্বার বশির হাওলাদার, দিদার মোল্লা, মোঃ আলী আকন্দসহ গণমাধ্যম কর্মী ও স্থানীয় জনগণ। 

  • সর্বশেষ