শিরোনাম
◈ লঞ্চের ভাড়া পুনর্নির্ধারণে বৈঠক আজ ◈ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয় পার্টির দুইদিনের কর্মসূচি ◈ সদরঘাটে দুই লঞ্চের চাপায় পড়ে ট্রলারযাত্রী নিহত ◈ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ ◈ রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশের হামলা, আহত ২০ (ভিডিও) ◈ রাজধানীতে পুলিশের গাড়ি ভাঙচুরের মামলায় জামায়াতের ৬ কর্মী গ্রেপ্তার ◈ হজে গিয়ে ভিক্ষা: অবশেষে জামিন পেলেন মতিয়ার ◈ মাঝিপাড়া হিন্দুপল্লীতে অগ্নিসংযোগের ঘটনায় ৫১ আসামি কারাগারে ◈ পরিবারের ৪ জনই ভুয়া চিকিৎসক, করেন জটিল রোগের চিকিৎসা ◈ চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ, মূল পরিকল্পনাকারীসহ গ্রেপ্তার ১০

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০৬:২৮ বিকাল
আপডেট : ৩০ জুন, ২০২২, ০৬:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষক উৎপল হত্যা: বিচারের দাবিতে আজও উত্তাল সাভার

শরীফ শাওন: সাভারের আশুলিয়ায় চাঞ্চল্যকর শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকাণ্ডের প্রধান আসামি স্কুলছাত্র আশরাফুল আহসান জিতুর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করাসহ কয়েকটি দাবিতে আজও মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সাভার উপজেলা বাসস্ট্যান্ডে ঢাকা-আরিচা মহাসড়কে ফেডারেশন অব কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের আয়োজনে এ মানববন্ধন করা হয়। এতে প্রায় ৬ শতাধিক স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। বিক্ষোভ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়া হয়। 

মানববন্ধনে ফেডারেশন অব কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের (ফোকা) চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জীতু বলেন, খুনির সর্বোচ্চ শাস্তি চাই, যেন ভবিষ্যতে কোন শিক্ষার্থী শিক্ষকদের অবমাননা করতেও সাহস না পায়। অভিভাবকরাও যেন সন্তানদের আস্কারা না দিয়ে তাদের চরিত্র গঠনে সহায়ক হন। 

হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, জিতু পরিকল্পিতভাকে শিক্ষককে হত্যা করেছে। আমরা চাই পুরো ঘটনা স্পষ্ট করা হোক। পাশাপাশি প্রতিটি এলাকায় কিশোর গ্যাং নির্মূল করা হোক।

শিক্ষকদের দাবির মধ্যে রয়েছে, শিক্ষকদের নিরাপত্তার জন্য সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে, খুনি আশরাফুল আহসান জিতুর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, নিহতের পরিবারকে সর্বোচ্চ আর্থিক ক্ষতিপূরণ এবং জিতুর সহযোগীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। স্থানীয় ও ভাড়াটিয়া শিক্ষার্থীদের ভেদাভেদ নির্মূল করতে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

  • সর্বশেষ