শিরোনাম

প্রকাশিত : ২৯ জুন, ২০২২, ০১:৪১ দুপুর
আপডেট : ২৯ জুন, ২০২২, ০১:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খাল দখলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা 

খাল দখলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা 

মনিরুজ্জামান : মাটি ভরাট এবং ময়লা আবর্জনা দ্বারা খাল ভরাট এবং পানির প্রবাহ বন্ধ করার অপরাধে বোরহানউদ্দিন উপজেলার বোরহানগঞ্জ বাজারের দুইজন ব্যবসায়ীকে ৪০,হাজার টাকা জরিমান করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মঙ্গলবার সন্ধ্যায় ওই বাজারে এ অভিযান পরিচালনা করেন। 

জানা যায়, প্রভাবশালী মহল বোরহানগঞ্জ বাজারের পূর্বপাশে ‘বোরহানগঞ্জ খালটি’ অবৈধভাবে দখল, ভরাট করে স্থাপনা নির্মাণ করেন। যার কারণে পানির স্বাভাবিক প্রবাহ ব্যাহত হয়।  

পক্ষিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার হুমায়ুন কবির বলেন, এ ভরাটের কারণে পানি প্রবাহে বাধা সৃষ্টি হচ্ছে। পানি নামতে না পারায় ইউনিয়নের ২,৩,৪,৫,৬,৭ নং ওয়ার্ড  ও পাশ্ববর্তী টবগী ইউনিয়নের ২টি ওয়ার্ডের বসবাসকারীদের ফসল পানিতে ডুবে গেছে। এতে  ধান উৎপাদনে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়। এ সমস্ত দখলদারদের বিরুদ্ধে নির্বাহী কর্মকর্তা মঙ্গলবার অভিযান পরিচালনা করেন।

অভিযানে পরিবেশ সংরক্ষণ আইনে দখলদার অজিউল্লাহ ও ইসমাইল  খানকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করেন। ৭দিনের মধ্যে স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বলেন, সরকারি স্বার্থ সংরক্ষণে অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। অভিযানে ভোলা পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক তোতা মিয়া, পুলিশ সদস্য এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়