শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২৭ জুন, ২০২২, ০৬:১৬ বিকাল
আপডেট : ২৭ জুন, ২০২২, ০৬:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লায় ১৪ বছর আগের খুনের মামলায় ৩ জনের যাবজ্জীবন 

১৪ বছর আগের খুনের মামলায় ৩ জনের যাবজ্জীবন 

শাহাজাদা এমরান : কুমিল্লার বরুড়া উপজেলার আলম খুনের মামলায় আদালত ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ জনকে খালাস প্রদান করেছে। সোমবার বেলা ১১ টায় কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত অতিরিক্ত-২ এর বিচারক নাছরিন জাহান এ রায় দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী আবু কালাম ও আয়েশা ছিদ্দিকা ভূঁইয়া।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা আসামিরা হলেন,  ফজলুল হক ,আবিদ আলী  ও আবুল খায়ের। যাবজ্জীবন কারা ভোগের পর আবিদ আলীকে অতিরিক্ত ১ বছর ও আবুল খায়েরকে অতিরিক্ত ৫ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। 

মামলাসূত্রে জানা যায়, ২০০৮ সালের ২০ মার্চ  বরুড়া উপজেলার দক্ষিণ শিলম্ুিড় ইউনিয়নের শিয়ালোড়া গ্রামের আবদুল খালেকের ছেলে মো. আলম ও তার বড় ভাই আলী নেওয়াজকে জায়গা জমির বিরোধে একই গ্রামের ফজলুল হক, আবু তাহের, আবিদ আলী, আবুল খায়ের, মো. জসীম, সোহেল মিয়া, সুমন, জয়নব বিবি ও মো. সুমনসহ কয়েকজন মারধর করে। পরে গুরুতর আহত অবস্থায় আলম ও আলীকে কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে ভর্তি করা হয়। 

আহত আলমকে উন্নত চিকিৎসা জন্য ঢাকা মেডিকেল কলেজ হসপিটালে নেওয়া হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় দুই দিন পর ২২ মার্চ সকাল বেলা আলম যায়। ঐ দিন সন্ধ্যায় নিহতের মা মাছুমা বেগম বাদী হয়ে বরুড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

মামলার বাদী মাছুমা বেগম বলেন, আমি মামলার রায়ে সন্তুষ্ট নই। আমরা সবার ফাঁসি চাই। আমি উচ্চ আদালতে যাব সবার ফাঁসির রায়ের জন্য। 

  • সর্বশেষ