শিরোনাম

প্রকাশিত : ২৪ জুন, ২০২২, ০২:৫১ দুপুর
আপডেট : ২৫ জুন, ২০২২, ০১:৩৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতু উদ্বোধনের দিন আম বেচাকেনা বন্ধ

পদ্মা সেতু -আম

মাজহারুল ইসলাম: শনিবার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিন নওগাঁর সাপাহারে আম বেচাকেনা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা আম আড়ত ব্যবসায়ী সমিতি। এদিন বাজারে আম না নিয়ে আসতে উপজেলাজুড়ে মাইকিং করা হচ্ছে। নিউজবাংলা২৪

সাপাহার আম আড়ত ব্যবসায়ী সমিতির সভাপতি কার্তিক সাহা জানান, আমের মৌসুমে প্রতিদিন রাস্তায় প্রচুর জ্যাম থাকে। এর মধ্যে আনন্দ মিছিল হলে বিড়ম্বনা আরো বাড়তে পারে। এ কারণে বিভিন্ন মহলের সঙ্গে আলোচনা করে আম বেচাকেনা বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী বলেন, গত ২২ জুন খাদ্যমন্ত্রী, দলীয় নেতাকর্মী, আমচাষি ও ব্যবসায়ীরা মিলে সিদ্ধান্ত নেয়া হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনী দিনে শোভাযাত্রা বের হবে। এদিন আম বেচাকেনা হলে রাস্তায় যানজটের পাশাপাশি দুর্ভোগও বেড়ে যাবে। এ কারণে ওইদিন আম বেচাকেনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা।

নওগাঁর জেলার সবচেয়ে বড় আমের বাজার সাপাহারে। প্রতি বছরের মতো এ বছরও প্রায় দেড় শতাধিক আমের আড়ত গড়ে উঠেছে। এখানে থেকে আম দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়। ছোট-বড় মিলিয়ে প্রতিদিন প্রায় ২০০টি আমবোঝাই ট্রাক এই উপজেলা ছেড়ে যায়। সে হিসাবে প্রতিদিন প্রায় ৩ থেকে ৪ কোটি টাকার বেচাকেনা হয় এখানে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়