শিরোনাম

প্রকাশিত : ১০ জুন, ২০২২, ০১:২৩ দুপুর
আপডেট : ১০ জুন, ২০২২, ০৩:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাওড়া অবরোধে আলকায়েদা জড়িত অভিযোগে মামলা

রাশিদুল ইসলাম : নবী (সা.)  নিন্দা নিয়ে বৃহস্পতিবার প্রায় ১১ ঘণ্টা অবরুদ্ধ ছিল বম্বে রোড। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুরোধ করার পরেও পাঁচ ঘণ্টা চলে অঙ্কুরহাটির অবরোধ। স্তব্ধ হয়ে গিয়েছিল যান চলাচল। সেই ঘটনায় কি জঙ্গি গোষ্ঠী আল কায়েদার যোগ রয়েছে? এই প্রশ্ন তুলেই মামলা হল হাইকোর্টে। দি ওয়াল

আল কায়েদার চিঠি নিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে আবেদন জানান আইনজীবী দেবদত্ত মাঝি। তিনি এই ঘটনায় বিদেশি মদত রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করে জাতীয় তদন্ত সংস্থা তথা এনআইএ-কে দিয়ে তদন্ত করানোর আর্জি জানিয়েছেন। ওই মামলা গ্রহণ করেছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ।

পিটিশনে বলা হয়েছে, আল কায়েদার নজরে রয়েছে ভারত। একাধিক নথি দিয়ে দাবি করা হয়েছে, দেশকে অশান্ত করতে বড়সড় ষড়যন্ত্র চলছে। শীঘ্রই এই মামলার শুনানি হবে প্রধান বিচারপতির বেঞ্চে।  

তুলকালাম কাণ্ড চলেছিল হাওড়ায়। সকাল থেকে শুরু হয় অবরোধ। জাতীয় সড়ক অবরোধ হওয়ার ফলে হাজার হাজার গাড়ি আটকে পড়ে। বিকেলের পর ধুলাগড়ের জ্যাম বাড়তে বাড়তে তা দ্বিতীয় হুগলি সেতুতে চলে যাসে। মুখ্যমন্ত্রী অবরোধ তুলে নেওয়ার আর্জি জানান। তিনি বলেন, বিজেপির মুখপাত্ররা জঘন্য কাজ করেছেন। আমিও কড়া ভাষায় প্রতিবাদ জানিয়েছি। কিন্তু এই নয় যে, রাস্তা আটকে মানুষকে দুর্ভোগে ফেলা যাবে। তার পরেও কয়েক ঘণ্টা ধরে অবরোধ চলে। কুশপুতুল পুড়িয়ে, টায়ার জ্বালিয়ে অগ্নগর্ভ পরিস্থিতি তৈরি হয় বম্বে রোডে। এদিন তা নিয়ে মামলা হল হাইকোর্টে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়