শিরোনাম
◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া  

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ১০:২৬ দুপুর
আপডেট : ২৭ মে, ২০২২, ০৩:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এবার খাজা গরীব নওয়াজ দরগাহকে মন্দির দাবি ‘মহারানা প্রতাপ সেনা’র

রাশিদুল ইসলাম : [২] ভারতের রাজস্থানের আজমীরে হযরত খাজা গরীব নওয়াজ দরগাহকে এবার প্রাচীন হিন্দু মন্দির বলে দাবি করেছে ‘মহারানা প্রতাপ সেনা’। সংগঠনটি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, কেন্দ্রীয় সরকার এবং অন্যদেরকে একটি চিঠি লিখে ওই বিষয়ে তদন্ত করতে বলেছে। পারসটুডে

[৩] ‘মহারানা প্রতাপ সেনা’র কর্মকর্তারা একটি ছবি পাঠিয়ে আজমীর শরীফ দরগাহের জানালায় স্বস্তিক চিহ্ন রয়েছে বলে দাবি করেছেন। ‘মহারানা প্রতাপ সেনা’র   প্রতিষ্ঠাতা রাজবর্ধন সিং পারমারের দাবি, আজমীরের হযরত খাজা গরীব নওয়াজ দরগাহে একটি একলিঙ্গ মন্দির ছিল যেটিকে দরগায় রূপান্তরিত করা হয়েছিল। রাজবর্ধন সিং পারমার বলেছেন,  দরগাহে স্বস্তিকার কাজ কী? এটি তদন্তের বিষয়। আমরা বিষয়টি তুলে ধরেছি। সরকারের উচিত তদন্ত করা।

[৪] গণমাধ্যমে প্রকাশ, ‘মহারানা প্রতাপ সেনা’ ভারতের রাষ্ট্রপতি, রাজস্থানের মুখ্যমন্ত্রী,  রাজ্যপাল ও অন্যত্র চিঠি দিয়েছে। মহারানা প্রতাপ সেনার জাতীয় সভাপতি রাজবর্ধন সিং পারমার বলেছেন, এক সপ্তাহের মধ্যে তদন্ত না হলে তিনি কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে দেখা করবেন। এরপরও কোনো সমাধান না হলে বৃহত্তর আন্দোলন করা হবে। ‘মহারানা প্রতাপ সেনা’র ২০০০ কর্মী আজমীরে যাবে এবং ওই ইস্যুতে আন্দোলন করবে। এ ছাড়াও তারা আদালতের দ্বারস্থও হতে পারে।  

[৫] ভারতে জ্ঞানবাপী মসজিদ, কুতুব মিনার ও তাজমহলসহ বিভিন্ন প্রাচীন সৌধকে কেন্দ্র করে হিন্দুত্ববাদীদের বিতর্কিত দাবির মধ্যে এবার আজমীরের হযরত খাজা গরীব নওয়াজ দরগাহ নিয়ে নয়া বিতর্কের সূচনা হয়েছে। মহারানা প্রতাপ সেনার প্রতিষ্ঠাতা রাজবর্ধন সিং পারমার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ সংক্রান্ত পোস্ট করে বিতর্কিত প্রশ্ন তুলেছেন।

  • সর্বশেষ