শিরোনাম

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৯:০৯ সকাল
আপডেট : ০৪ জুন, ২০২২, ১০:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক শিরিনকে ইচ্ছাকৃতভাবে হত্যা

শিরিন আবু আকলেহ

ওয়ালিউল্লাহ সিরাজ: [২] বৃহস্পতিবার ফিলিস্তিনি কর্তৃপক্ষ একটি তদন্ত রিপোর্টে জানায়, আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে ইসরায়েলি বাহিনী ইচ্ছাকৃতভাবে হত্যা করেছে। এভাবে হত্যা করা আন্তর্জাতিক আইনে যুদ্ধাপরাধের সামিল। স্পুটনিক 

[৩] ফিলিস্তিনের অ্যাটর্নি জেনারেল আকরাম আল-খতিব বলেন, আবু আকলেহের শরীরে ৫.৫৬ মিমি বর্ম-বুলেট পাওয়া গেছে। নাবলুসের আল নাজাহ বিশ্ববিদ্যালয়ের ফরেনসিক মেডিসিন ইনস্টিটিউট জানায়, সংবাদিক শিরিনের মরদেহ ময়নাতদন্তের সময় বিশেষ গোলাবারুদ ব্যবহৃত লোহার খণ্ড পাওয়া গেছে। 

[৪] শিরিন আবু আকলেহের রিপোর্ট প্রকাশ পওয়ার পর ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ টুইটারে বলেন, তদন্ত রিপোর্টের নামে নির্লজ্জ মিথ্যাচার করা হয়েছে এবং এ রিপোর্ট পূর্ণাঙ্গ নয়। 

[৫] সিএনএন ও এপিসহ অনেক মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, সাংবাদিক শিরিন আবু আকলেহ ইসরায়েলি বাহিনীর গুলিতেই নিহত হয়েছে। কিন্তু ইসরায়েলি বাহিনী এই রিপোর্টকে প্রত্যাখ্যান করে জানায়, শিরিনকে ফিলিস্তিনিরাই হত্যা করেছে।

[৬] গত ১১ মে ফিলিস্তিনের পশ্চিম তীর জেনিনে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর অভিযানের সময় সাংবাদিক শিরিনকে গুলি করে হত্যা করা হয়। তিনি দীর্ঘ ২৫ বছর ধরে আল-জাজিরায় কাজ করতেন। শিরিন আবু আকলেহ ফিলিস্তিনি-মর্কিন নাগরিক ছিলেন। 

  • সর্বশেষ