শিরোনাম

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ০৩:৫০ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২২, ০৬:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইমরান খানের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

ইমরুল শাহেদ: [২] পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার সরকারের করা মামলার আবেদন খারিজ করে দিলেন দেশটির সুপ্রিম কোর্ট। পাকিস্তান ফেডারেল সরকারের করা এই আবেদনটি বৃহস্পতিবার খারিজ করে দিয়ে সুপ্রিম কোর্ট বলেছেন, ‘উচ্চাদালতের বুধবার দেওয়া আদেশটিই বহাল থাকবে।’ ডন

[৩] প্রধান বিচারপতি ওমর আতা বান্দিয়ালের নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চে আরো ছিলেন বিচারপতি ইজাজুল আহসান, বিচারপতি মুনিব আক্তার, বিচারপতি ইয়াহিয়া আফ্রিদি ও বিচারপতি সাঈদ মাজাহার আলী আকবর নকভি। অ্যাটর্নি জেনারেল আশতার ওসাফের করা আবেদনটির শুনানি করেন তারা। এ ব্যাপারে বিস্তারিত থাকবে রায়ে। 

[৪] এই আবেদনের একদিন আগে সুপ্রিম কোর্ট সরকার ও পিটিআইকে সমঝোতা আলোচনায় বসার জন্য নির্দেশ দিয়েছিল। বুধবার সকাল ১০টায় বৈঠকে বসে শান্তিপূর্ণ ও নিরাপদে রাজধানীতে আজাদী মার্চের কার্যক্রম কিভাবে নিষ্পন্ন করা যায়, তার যৌক্তিক পথ খুঁজে বের করার নির্দেশ দিয়েছিল আদালত। 

[৫] কিন্তু আদালতের নির্দেশ অনুসারে কোনো পক্ষই আলোচনায় বসেনি। এই নিয়ে দুই পক্ষই দুই পক্ষকে দায়ি করছে। তাদের বসার কথা ছিল ইসলামাবাদ চিফ কমিশনারের কার্যালয়ে। সরকারকে এমন নির্দেশও দেওয়া হয়েছিল, আজাদী মার্চের জনসভা অনুষ্ঠানের বিকল্প স্থান নির্ধারণ করে দেওয়ার জন্য। কিন্তু জনসভা হয়েছে ‘ডেমোক্রেসি চকেই’, যা ডি-চক হিসেবে পরিচিত। 

  • সর্বশেষ