শিরোনাম
◈ স্বেচ্ছাসেবক লীগ নেতার দুই হাতের রগ কর্তন ◈ ‘শিগগিরই সরকারের দুর্নীতির তথ্য তুলে ধরবে বিএনপি’ ◈ বিদ্যুৎ উৎপাদনে বড় অংকের ভর্তুকি দিচ্ছে সরকার, ব্যবহারে সাশ্রয়ী হতে হবে: প্রধানমন্ত্রী ◈ শপথ নিলেন কুমিল্লা সিটি নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা ◈ কোরবানির পশুর চামড়ার দাম নির্ধারণ ◈ নাইকো মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি পেছালো ◈ ‘গাজী আনিসের শরীরে আগুন ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ ◈ ‘নূপুর শর্মাকে গ্রেফতার করা উচিত, কারণ উনি আগুন নিয়ে খেলতে পারেন না’, বললেন মমতা ◈ মোহাম্মদপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে মা ও ছেলে দগ্ধ ◈ চীনে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জাহাজ, ১২ জনের প্রাণহানি

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ০৩:৫০ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২২, ০৬:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইমরান খানের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

ইমরুল শাহেদ: [২] পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার সরকারের করা মামলার আবেদন খারিজ করে দিলেন দেশটির সুপ্রিম কোর্ট। পাকিস্তান ফেডারেল সরকারের করা এই আবেদনটি বৃহস্পতিবার খারিজ করে দিয়ে সুপ্রিম কোর্ট বলেছেন, ‘উচ্চাদালতের বুধবার দেওয়া আদেশটিই বহাল থাকবে।’ ডন

[৩] প্রধান বিচারপতি ওমর আতা বান্দিয়ালের নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চে আরো ছিলেন বিচারপতি ইজাজুল আহসান, বিচারপতি মুনিব আক্তার, বিচারপতি ইয়াহিয়া আফ্রিদি ও বিচারপতি সাঈদ মাজাহার আলী আকবর নকভি। অ্যাটর্নি জেনারেল আশতার ওসাফের করা আবেদনটির শুনানি করেন তারা। এ ব্যাপারে বিস্তারিত থাকবে রায়ে। 

[৪] এই আবেদনের একদিন আগে সুপ্রিম কোর্ট সরকার ও পিটিআইকে সমঝোতা আলোচনায় বসার জন্য নির্দেশ দিয়েছিল। বুধবার সকাল ১০টায় বৈঠকে বসে শান্তিপূর্ণ ও নিরাপদে রাজধানীতে আজাদী মার্চের কার্যক্রম কিভাবে নিষ্পন্ন করা যায়, তার যৌক্তিক পথ খুঁজে বের করার নির্দেশ দিয়েছিল আদালত। 

[৫] কিন্তু আদালতের নির্দেশ অনুসারে কোনো পক্ষই আলোচনায় বসেনি। এই নিয়ে দুই পক্ষই দুই পক্ষকে দায়ি করছে। তাদের বসার কথা ছিল ইসলামাবাদ চিফ কমিশনারের কার্যালয়ে। সরকারকে এমন নির্দেশও দেওয়া হয়েছিল, আজাদী মার্চের জনসভা অনুষ্ঠানের বিকল্প স্থান নির্ধারণ করে দেওয়ার জন্য। কিন্তু জনসভা হয়েছে ‘ডেমোক্রেসি চকেই’, যা ডি-চক হিসেবে পরিচিত। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়