শিরোনাম
◈ ‘করোনা বাড়লেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পরিকল্পনা নেই’ ◈ গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি-সম্পাদক গ্রেপ্তার ◈ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায়, হবে ৫টি ◈ ২ হাজার ৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা  ◈ ‘সারাদেশে যে লোডশেডিং চলছে তা খুব বেশি দিন থাকবে না’ ◈ ডিজিটাল বাংলাদেশ গঠন করায় বিদেশিরা বিনিয়োগে আগ্রহী হচ্ছে: প্রধানমন্ত্রী ◈ পচেত্তিনোর বিদায়, পিএসজির নতুন কোচ গালতিয়ে ◈ ঈদে ফিলিস্তিনদের জন্য মসজিদুল আকসা খুলে দিচ্ছে ইসরায়েল ◈ ইয়েমেনের অস্ত্রাগারে বোমা হামলায় নিহত ৬ ◈ প্রভাবশালী ২ ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ, সঙ্কটে বরিস সরকার

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ১০:৫২ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২২, ০১:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাসপাতালের আগুন, সেনেগালে ১১ নবজাতকের মৃত্যু

মাজহারুল ইসলাম: [২] বুধবার দিবাগত মধ্যরাতে পশ্চিম আফ্রিকার দেশ সেনেগালের তিভাউয়েনের মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালের নিওনেটোলজি বিভাগে অগ্নিকাণ্ডের ঘটনায় শিশু ইউনিটে ১১ নবজাতকের মৃত্যু হয়েছে। ডেইলি মেইল, হিন্দুস্থান টাইমস

[৩] এক টুইটার বার্তায় সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি সেলি অগ্নিকাণ্ডে শিশুদের মৃত্যুর বিষয়টি জানিয়েছেন। টুইটে তিনি জানান, রাজধানী ডাকার থেকে প্রায় ১২০ কিলোমিটার পূর্বে তিভাউয়ানে শহরের একটি আঞ্চলিক হাসপাতালের শিশু বিভাগে ওই অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ারসার্ভিস ও উদ্ধারকর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে ১১ নবজাতক প্রাণ হারিয়েছে।

[৪] ওই টুইটে প্রেসিডেন্ট আরো জানান, ১১টি নবজাতকের মৃত্যুর ঘটনায় নবজাতকদের মা ও পরিবারের সদস্যদের আমি অন্তরের গভীর থেকে সহানুভূতি জানাচ্ছি। 

[৫] বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে যোগ দিতে জেনেভায় অবস্থানরত সেনেগালের স্বাস্থ্যমন্ত্রী আবদুলায়ে দিউফ সার বলেছেন, প্রাথমিক তদন্তে মনে হয়েছে, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনার পর সফর সংক্ষিপ্ত করে তিনি দেশে ফিরে যাচ্ছেন।

[৬] তিভাউয়ানের মেয়র দেম্বা দিওপ সি বলেছেন, মাত্র তিনটি শিশুকে আগুন থেকে রক্ষা করা গেছে। এর আগেও এপ্রিলের শেষের দিকে সেনেগালের উত্তরাঞ্চলীয় শহর লিঙ্গুরির একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় চার নবজাতকের মৃত্যু হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়