শিরোনাম

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ১০:১০ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২২, ১২:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসলামাবাদে ইমরান খান, রেড জোনের নিরাপত্তায় সেনাবাহিনী তলব

ইমরান খান

মাজহারুল ইসলাম: [২] পিটিআই চেয়ারম্যান ইমরান খান বুধবার দিবাগত মধ্যরাতে শ্রীনগর হাইওয়ে হয়ে ইসলামাবাদে প্রবেশ করেছেন। তিনি এখান থেকে ডিচকে তাঁর দলের কর্মী সমর্থকদের কাছে যাবেন। সেখানে পুলিশি বাধা উপেক্ষা করে সমর্থকেরা অবস্থান করছেন। ডন 

[৩] ইসলামাবাদের ‘রেড জোনের’ নিরাপত্তায় সেনাবাহিনীর সাহায্য চেয়েছে শাহবাজ শরিফের সরকার। ইতোমধ্যে সেনাবাহিনী মোতায়েনের অনুমতিও দিয়েছে সরকার। সরকারি গুরুত্বপূর্ণ ভবন রক্ষায় সেনাবাহিনী মোতায়েনের কথা বলা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ একটি প্রজ্ঞাপন টুইট করে বলেছেন,  সংবিধানের ২৪৫ অনুচ্ছেদের অধীনে রেড জোনে সেনাবাহিনী মোতায়েনের অনুমোদন দিয়েছে সরকার। 

[৪] পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকে নতুন নির্বাচনের দাবিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকেরা রাজধানী ইসলামাবাদ অভিমুখে লংমার্চ (আজাদি মার্চ) শুরু করেছেন। এই কর্মসূচি ঠেকাতে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সরকার মরিয়া চেষ্টা চালাচ্ছে। 

[৫] ইমরান খান এক ভিডিও বার্তায় সব পাকিস্তানি নাগরিকদের তাঁদের শহরের রাস্তায় নামতে বলেন। এ ছাড়া ইসলামাবাদ অভিমুখে লং মার্চে সবাইকে ডি-চকে পৌঁছাতে বলেন।

[৬] রাজধানী অভিমুখে আসার পথে ৫০ কিলোমিটার দূরে যাত্রাবিরতি করেন ইমরান। সেখানে তিনি বলেন, আমদানি করা সরকার কর্তৃক নতুন নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত তিনি এবং তাঁর সমর্থকরা ডি-চক খালি করবেন না।

[৭] ইমরান খানের ডাকে এ লংমার্চের আগে রাজধানী অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বহু সদস্য মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার রাতেই পুলিশের অভিযানে বহু পিটিআই সমর্থক গ্রেপ্তার হয়েছেন। এবার ইমরান খান ও তাঁর সহযোগীদের আটকের পরিকল্পনা করছে সরকার। জিও নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়