শিরোনাম

প্রকাশিত : ২১ মে, ২০২২, ০৫:৪৬ বিকাল
আপডেট : ২১ মে, ২০২২, ০৭:৪৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাম্পের আদালত অবমাননা, মোটা অঙ্কের জরিমানা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মিনহাজুল আবেদীন: [২] আদালত অবমাননা করায় শেষ পর্যন্ত মোটা অঙ্কের জরিমানা গুনতে হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। আল জাজিরা

[৩] নিউইয়র্কের একটি আদালত শুক্রবার জানিয়েছে, কর ফাঁকির মামলায় তলব করা নথি জমা না দেয়ায় ট্রাম্প ১ লাখ ১০ হাজার ডলার জরিমানা প্রদান করেছেন। নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস জানান, গত বৃহস্পতিবার আদালতে ওই জরিমানার টাকা জমা দেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট। যুগান্তর 

[৪] তবে, ট্রাম্প তাকে করা অর্থদণ্ডের মাত্র এক তৃতীয়াংশ জমা দিয়েছেন। এপ্রিলের শেষ সপ্তাহে নিউইয়র্কের রাজ্য আদালতের বিচারক আর্থার এনগোরোন ট্রাম্পের ওপর এ ব্যাপারে রুল জারি করেছিলেন।

[৫] এতে বলা হয়েছিলো, কর ফাঁকির মামলায় তলব করা নথি জমা না দিলে ট্রাম্পকে প্রতিদিন ১০ হাজার মার্কিন ডলার করে জরিমানা গুনতে হবে। নথি জমা দেয়ার নির্ধারিত তারিখ ছিলো গত ৩ মার্চ, পরে আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে ৩১ মার্চ পর্যন্ত আরেক দফা সময় বাড়ানো হয়।

[৬] এর পরও তলব করা নথি জমা না দেয়ায় এবং আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা না দেয়ায় বিচারপতি অর্থার এনগোরোন গত ২৫ এপ্রিল ট্রাম্পকে জরিমানা করে এ রুল জারি করেন।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়