শিরোনাম

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৫:১০ বিকাল
আপডেট : ১৯ মে, ২০২২, ০৫:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদ্যুৎ খরচ বাঁচাতে ম্যাকডোনাল্ডকে বেছে নিচ্ছেন ব্রিটিশরা

রাশিদুল ইসলাম : [২] গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হচ্ছে ব্রিটিশরা আকাশছোঁয়া জালানি খরচ বাঁচাতে ‘শক্তি-সংরক্ষণের কৌশল’ হিসেবে ম্যাকডোনাল্ডস রেঁস্তোরাকেই বেছে নিচ্ছেন। ৪০ বছরের মধ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতির হারের মধ্যে তারা তা করতে বাধ্য হচ্ছে। এই পরিবারগুলি ফ্রি ওয়াই-ফাই, তাপ এবং কম দামি খাবারের জন্য ম্যাকডোনাল্ডসের মতো জায়গায় ঘুরে বেড়ায় এবং সন্ধ্যার পরও বেশ কিছুটা সময় কাটিয়ে দেয়। 

[৩] ফুয়েল ব্যাংক ফাউন্ডেশনের ম্যাথিউ কোল বলেছেন, লোকেরা তাদের বাচ্চাদের জন্যে কিছু টাকায় মজাদার খাবার কিনছে এবং বেশ কিছুক্ষণ সময় কাটিয়ে দিচ্ছে। তারপরে তারা সিঙ্কে দাঁত ধুয়ে এবং ব্রাশ করে এবং ফ্রি ওয়াইফাইতে ঘন্টার পর ঘন্টা টেলিভিশন দেখছে। 

[৪] একটি জরিপ বলছে ব্রিটেনের ২৫ শতাংশ মানুষ এক বেলা কম খাচ্ছে। ঘর গরম রাখার জন্য যে হিটিং ব্যবস্থা, তাও বন্ধ রাখছেন তিনজনের মধ্যে দুজন ব্রিটিশ নাগরিক। গাড়ি চালানো কমিয়ে দিয়েছেন অনেকে। 

[৫] ইপসোস নামের জরিপ সংস্থার এক সমীক্ষা প্রতিবেদনে অংশ নেওয়া বেশির ভাগ মানুষ আগামী ছয় মাসে নিত্যপণ্যের মূল্য আরও বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করেছেন।

[৬] ইপসোস গ্রুপের রাজনৈতিক গবেষণাবিষয়ক প্রধান গিডিওন স্কিনার বলেন, মানুষের জীবনযাপনে উচ্চব্যয়ের সংকট দূর করতে বেশি বেশি পদক্ষেপ নেওয়ার জন্য চাপ বাড়বে সরকারের ওপর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়