শিরোনাম
◈ বিদ্যুৎ সাশ্রয়ে আলোকসজ্জায় নিষেধাজ্ঞা ◈ ৫ দিনে রেমিটেন্স এলো ৫ হাজার কোটি টাকা ◈ জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত দিলেন বিদ্যুৎপ্রতিমন্ত্রী ◈ বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক পেলেন লায়লা হোসেন ও ইতো নাওকি ◈ রোহিঙ্গা প্রত্যাবাসনে আরো সক্রিয় হতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ◈ লজ্জা থাকলে বিএনপি লোডশেডিং নিয়ে বলতো না: ওবায়দুল কাদের ◈ কুষ্টিয়া নিখোঁজের ৫ দিন পর  আমাদের নতুন সময়ের সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা ◈ দলীয় প্রধানের পদ থেকে বরিস জনসনের পদত্যাগ, প্রধানমন্ত্রীত্বও ছাড়বেন ◈ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ সংকট কাটছে না, সকলকে সাশ্রয়ী হতে হবে ◈ ২৭টি গরু নিয়ে ডুবল ট্রলার, ৬ গরুর মৃত্যু

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০১:১৬ রাত
আপডেট : ১৫ মে, ২০২২, ১২:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

চোরদের হাতে ক্ষমতা দেওয়ার চেয়ে পারমাণবিক বোমা ফেলা ভাল

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান/ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘চোরদের হাতে ক্ষমতা হস্তান্তর করার চেয়ে পারমাণবিক বোমা ফেলা ভাল।’ শুক্রবার বানিগালায় নিজের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেছেন।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান বলেছেন, তিনি দেশের উপর ‘চোরদের’ কর্তৃত্ব দেখে তিনি হতবাক হয়েছিলেন। এই লোকদের হাতে নেতৃত্ব দেওয়ার চেয়ে একটি পারমাণবিক বোমা ফেলা ভাল হত।

তিনি বলেছেন, যে শক্তিশালী লোকেরা তাকে ‘পূর্ববর্তী শাসকদের’ দুর্নীতির গল্প শুনিয়েছিল, তারা অন্যদের বিরুদ্ধে দুর্নীতির বিরুদ্ধে অভিযোগের পরিবর্তে তার সরকারের কর্মক্ষমতার দিকে মনোনিবেশ করার পরামর্শ দেওয়া শুরু করেছিল। চোররা ক্ষমতায় এসে প্রতিটি প্রতিষ্ঠান ও বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে।  এখন প্রশ্ন করছে কোন সরকারি কর্মকর্তা ‘এই অপরাধীদের’ মামলা তদন্ত করবেন।

সম্প্রতি পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ অভিযোগ করেছেন, ইমরান খান রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে লক্ষ্য করে বক্তৃতা দিয়ে পাকিস্তানের জনগণের মন ‘বিষিয়ে তুলছেন’। বারবার (তৎকালীন বিরোধী দলে থাকা যারা এখন সরকারে) চোর ও ডাকাত বলে জাতিকে বিভক্ত করা হয়েছে।’

  • সর্বশেষ