শিরোনাম
◈ বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক পেলেন লায়লা হোসেন ও ইতো নাওকি ◈ রোহিঙ্গা প্রত্যাবাসনে আরো সক্রিয় হতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ◈ লজ্জা থাকলে বিএনপি লোডশেডিং নিয়ে বলতো না: ওবায়দুল কাদের ◈ ৫ দিন পর সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার ◈ চাপের মুখে দলের প্রধান হিসেবে বরিস জনসনের পদত্যাগের ঘোষণা ◈ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ সংকট কাটছে না, সকলকে সাশ্রয়ী হতে হবে ◈ ২৭টি গরু নিয়ে ডুবল ট্রলার, ৬ গরুর মৃত্যু ◈ যৌক্তিক কারণ দেখালে মোটরসাইকেলে বাধা দেবে না পুলিশ ◈ পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৬ আগস্ট ◈ ১৭ বছর পর এই প্রথম ঈদে ছবি মুক্তি পাচ্ছে না শাকিব খানের

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ১১:৫৪ রাত
আপডেট : ১৫ মে, ২০২২, ১০:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সীমান্তের কাছে আসলে ন্যাটোকে জবাব দেওয়া হবে

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার সীমান্তের কাছে পারমাণবিক বাহিনী কিংবা কোনো অবকাঠামো তৈরি করলে মস্কো পর্যাপ্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করবে। রাশিয়ার একজন মন্ত্রী এই মন্তব্য করেছেন।

রুশ উপ পররাষ্ট্রমন্ত্রী আলেকজান্ডার গ্রুসকো বলেন, পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে জবাব দেওয়া প্রয়োজন হবে।

রাশিয়ার এই মন্ত্রী বলেন, ফিনল্যান্ড-সুইডেনের প্রতি মস্কোর কোনো ধরনের শত্রুতামূলক উদ্দেশ্য নেই। সুতরাং তাদের ন্যাটো জোটে যোগদানের বাস্তব কারণ নেই।

প্রসঙ্গত, রাশিয়ার প্রতিবেশী দেশ ফিনল্যান্ড এবং সুইডেন সম্প্রতি যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোতে যোগদানের আগ্রহ দেখিয়েছে। ন্যাটো এই উদ্যোগকে স্বাগত জানালেও রাশিয়া কঠোর পরিণতির হুঁশিয়ারি দিয়েছে।

সূত্র: আল জাজিরা

  • সর্বশেষ