শিরোনাম
◈ বিদ্যুৎ সাশ্রয়ে আলোকসজ্জায় নিষেধাজ্ঞা ◈ ৫ দিনে রেমিটেন্স এলো ৫ হাজার কোটি টাকা ◈ জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত দিলেন বিদ্যুৎপ্রতিমন্ত্রী ◈ বঙ্গবন্ধু কূটনৈতিক উৎকর্ষ পদক পেলেন লায়লা হোসেন ও ইতো নাওকি ◈ রোহিঙ্গা প্রত্যাবাসনে আরো সক্রিয় হতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর ◈ লজ্জা থাকলে বিএনপি লোডশেডিং নিয়ে বলতো না: ওবায়দুল কাদের ◈ কুষ্টিয়া নিখোঁজের ৫ দিন পর  আমাদের নতুন সময়ের সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা ◈ দলীয় প্রধানের পদ থেকে বরিস জনসনের পদত্যাগ, প্রধানমন্ত্রীত্বও ছাড়বেন ◈ সেপ্টেম্বরের আগে বিদ্যুৎ সংকট কাটছে না, সকলকে সাশ্রয়ী হতে হবে ◈ ২৭টি গরু নিয়ে ডুবল ট্রলার, ৬ গরুর মৃত্যু

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৫:৫৮ বিকাল
আপডেট : ১৪ মে, ২০২২, ০৬:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাশিয়া থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করল ফিনল্যান্ড

রাশিদুল ইসলাম : [২] বকেয়া অর্থ অপরিশোধ থাকায় বিদ্যুৎ সরবরাহ স্থগিত করা হবে এমনটাই বলেছিল গ্রিড অপারেটর কোম্পানি। আরটি

[৩] ফিনল্যান্ডের বাজারে বিক্রি হওয়া বিদ্যুতের অর্থ বকেয়া থাকায় রাশিয়া থেকে আমদানি করা বিদ্যুতের বাণিজ্য স্থগিত করা হল।

[৪] ফিনল্যান্ডে বিদ্যুতের পর্যাপ্ততার জন্য কোন হুমকি নেই কারণ রাশিয়া থেকে পাওয়া বিদ্যুত ফিনল্যান্ডের মোট খরচের মাত্র ১০ শতাংশ। 

[৫] ফিংগ্রিড কোম্পানির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রেইমা পাইভিনেন বলেছেন, সুইডেন থেকে বর্ধিত আমদানির পাশাপাশি আংশিকভাবে অভ্যন্তরীণ উৎপাদনের মাধ্যমে রাশিয়া থেকে হ্রাসকৃত বিদ্যুৎ সরবরাহের ক্ষতিপূরণ করা হবে।

[৬] ফিনিশ মিডিয়া জানিয়েছে ফিনল্যান্ড ন্যাটোতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর রাশিয়া শুক্রবার ফিনল্যান্ডকে প্রাকৃতিক গ্যাস সরবরাহ বন্ধ করার উদ্যোগ নিচ্ছে। 

[৭] এদিকে রাশিয়ার জাতীয় গ্রিডের একজন সিনিয়র কর্মকর্তা এএফপি’কে তারা ফিনল্যান্ডে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়েছে। গত ৬ মের পর থেকে ফিনল্যান্ড বিদ্যুতের পাওনা পরিশোধ করছে না। তাই বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। 

 

  • সর্বশেষ