শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০১:১৪ দুপুর
আপডেট : ১৪ মে, ২০২২, ০১:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চতুর্থ ত্রৈমাসিকে ভারতের বন্ধন ব্যাঙ্কের আয় বাড়ল ৪৩ শতাংশ

রাশিদ রিয়াজ : গত মার্চে শেষ হওয়া ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের মুনাফা বেড়েছে কয়েক গুণ। বেসরকারি ওই ব্যাঙ্ক শুক্রবার জানায়, ওই ত্রৈমাসিকে তাদের লাভ হয়েছে ১৯০২.৩০ কোটি রুপি। একবছর আগে মার্চে শেষ হওয়া ত্রৈমাসিকে ব্যাঙ্কের লাভ হয়েছিল ১০৩ কোটি রুপি। ২০২১-২২ সালের আর্থিক বছরের শেষ ত্রৈমাসিকে ব্যাঙ্কের মোট আয় বেড়েছে ৪৩ শতাংশ। সব মিলিয়ে ওই তিন মাসে সংস্থার আয় হয়েছে ৩৫০৪.২ কোটি রুপি।

২০২০-২১ সালের শেষ ত্রৈমাসিকে ব্যাঙ্কের মোট আয় হয়েছিল ২৪৫৭.৪ কোটি রুপি। গত আর্থিক বছরে ব্যাঙ্কের আয় ২০.৪ শতাংশ বেড়ে হয়েছে ১১৫৩৬.৮ কোটি রুপি। সুদ বাবদ ব্যাঙ্কের আয় ৪৫ শতাংশ বেড়ে হয়েছে ২৫৩৯.৮ কোটি রুপি। সুদ বহির্ভূত আয় ৩৮ শতাংশ বেড়ে হয়েছে ৯৬৪.৪ কোটি রুপি। ২০২১ সালের মার্চে মোট নন পারফর্মিং অ্যাসেট ছিল ৬.৮১ শতাংশ। ২০২২ সালের মার্চে তা কমে হয়েছে ৬.৪৬ শতাংশ। অনাদায়ী ঋণ ৩.৫১ শতাংশ থেকে কমে হয়েছে ১.৬৬ শতাংশ। বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, আর কোনও ত্রৈমাসিকে এত ভাল পারফরম্যান্স দেখা যায়নি। আগামী আর্থিক বছরে আমরা আরও উন্নতি করব। 

২০২২ সালের ৩১ মার্চের হিসাব অনুযায়ী, বন্ধন ব্যাঙ্কের শাখার সংখ্যা ৫৬৩৯। তার এটিএমের সংখ্যা ৪৭১। ব্যাঙ্কের কর্মীর সংখ্যা ৫৫ হাজার ৩৪১ থেকে বেড়ে হয়েছে ৬০ হাজার ২১১। মুম্বাই স্টক এক্সচেঞ্জে বন্ধন ব্যাঙ্কের শেয়ার বিক্রি হচ্ছে ৩২২ রুপি ৫০ পয়সায়। দি ওয়াল

  • সর্বশেষ