শিরোনাম

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ০৫:২৪ বিকাল
আপডেট : ০৭ আগস্ট, ২০২২, ১১:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রে একদিনে ১৫শ ফ্লাইট বাতিল, বিলম্বিত ৭ হাজার ৭শ

ইমরুল শাহেদ: পূর্ব উপকূল অঞ্চলে ঝড়বৃষ্টি-বজ্রপাত ও বিমানকর্মী সংকটের কারণে গত শুক্রবার যুক্তরাষ্ট্রজুড়ে ৭ হাজার ৭শ’রও বেশি ফ্লাইট বিলম্বিত হয়েছে। এছাড়া বাতিল হয়েছে এক হাজার ৫শ’ ফ্লাইট। দেশটির ইতিহাসে একদিনে এত বেশি সংখ্যক ফ্লাইট বিলম্বিত ও বাতিল হওয়ার ঘটনা এর আগে ঘটেনি। সিএনএন, ফ্লাইটঅ্যাওয়ার

বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে জানা গেছে, বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টার দিকে বজ্রপাত হয় হোয়াইট হাউসের সংলগ্ন লাফায়েত্তি স্কয়্যার নামের ছোট একটি পার্কে। এতে দু’জন নারী ও দু’জন পুরুষ গুরুতর আহত হন। পরে তিনজন মারা যায়।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল হয়েছে রাজধানী ওয়াশিংটনে। তারপরই দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য নিউইয়র্কের তিন বিমানবন্দর - লা গুরাদিয়া, লিবার্টি ইন্টারন্যাশনাল ও রেগান ন্যাশনাল এয়ারপোর্ট। 

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলবর্তী বিভিন্ন অঙ্গরাজ্যে আবহাওয়াগত দুর্যোগের কারণে গত প্রায় ৬ সপ্তাহ ধরেই বিঘ্নিত হচ্ছে দেশটির অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান চলাচল। বৃহস্পতিবার দেশজুড়ে ১ হাজার ২৪৮টি ফ্লাইট বাতিল করা হয়, যা শুক্রবারের আগ পর্যন্ত ছিল গত ছয় সপ্তাহে সর্বোচ্চসংখ্যক ফ্লাইট বাতিলের রেকর্ড।

সাউথওয়েস্ট এয়ারলাইনসের ৩৭০টি বা ৯ শতাংশ ফ্লাইট বাতিল হয়েছে। এ ছাড়া এয়ারলাইনসটির আরও ১ হাজার ৮০০ বা ৪৬ শতাংশ ফ্লাইট দেরিতে ছেড়েছে।

সাউথইস্ট এয়ারলাইনসের কর্মকর্তারা সিএনএনকে বলেন, ‘আবহাওয়াসংক্রান্ত নানা চ্যালেঞ্জ নিয়ে আমাদের কাজ করতে হচ্ছে। এ কারণে এ সপ্তাহে দেশজুড়ে আমাদের যাত্রী পরিষেবায় বিঘ্ন ঘটছে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়