শিরোনাম

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ১০:২৯ দুপুর
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০১:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৪ দিনের জেল হেফাজতে পার্থ-অর্পিতা

পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়

মাকসুদ রহমান: ইডিতে (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) পশ্চিমবঙ্গের সাবেক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়  ও তার ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের হেফাজতের মেয়াদ শেষে তাদের ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে ভারতীয় আদালত। এর আগে নিয়োগ কেলেঙ্কারির অভিযোগে তাদের উভয়কে আটক করে ভারতীয় পুলিশ। 
 
শুক্রবার (৫ আগস্ট) পার্থ চট্টোপাধ্যায় জামিনের জন্য আবেদন করলেও তার আবেদন খারিজ করে পার্থ ও অর্পিতাকে আগামী ১৮ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে পাঠিয়ে দেয় ব্যাঙ্কশাল আদালত। 

ইডির হেফাজতে না থাকলেও জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে ইডিকে। সেজন্য জেলে গিয়েই পার্থ ও অর্পিতাকে ইডি জিজ্ঞাসাবাদ করার সুযোগ পাবে। এর আগে অবশ্য তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে আবেদন জানায় ইডি তাদের আবেদনে সাড়া দিয়েই এই সিদ্ধান্ত জানায় আদালত। 

পার্থ ও অর্পিতাকে জেল হেফজতে রাখার নির্দেশনায় আদালত বলেছে, জেলের একটি বিশেষ সেলে নিরাপত্তা দিয়ে অর্পিতাকে রাখতে হবে। সেই সঙ্গে জেলের অভ্যন্তরে তার ওপর বাড়তি নজরদারি থাকবে। অন্যদিকে, পার্থ চ্যাটার্জিকে প্রেসিডেন্সি জেলে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

পার্থ চ্যাটার্জির আইনজীবী বলেন, তিনি (পার্থ) আজ একজন সাধারণ মানুষ। প্রয়োজনে তিনি এমএলএ (মেম্বার অব লেজিসলেটিভ অ্যাসেম্বলি) পদ থেকে ইস্তফা দিতে পারেন। তিনি কোথাও পালিয়ে যাবেন না। ইডি যেসব কাগজপত্র পেশ করেছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন ও ভুয়া।তিনি আরো বলেন, যে টাকা উদ্ধার হয়েছে তা পার্থ চ্যাটার্জীর নয়। তাকে টাকা নিতে দেখা যায়নি।

আর অর্পিতার জন্য নিরাপত্তা চেয়ে তার আইনজীবী আদালতে বলেন, তিনি (অর্পিতা) উচ্চশিক্ষিতা। সুতরাং তাকে প্রথম শ্রেণির আসামির মর্যাদা দেওয়া হোক। তার খাবার ও পানি যেন পরীক্ষা করে দেওয়া হয়। কারণ তার প্রাণ সংশয়ের ভয় আছে।

এর আগে গত ২২ জুলাই ভারতীয় ইডির অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ অর্থ, বিদেশী মুদ্রা ও স্বর্ণ অংলকার জব্দ করে পার্থ চ্যাটার্জীর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতার ফ্ল্যাট থেকে। 

ইডির প্রাথমিক জেরায় অর্পিতা দাবি করেন, তার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া সব টাকাই পার্থের। ওই ফ্ল্যাটে পার্থের ঘনিষ্ঠরাই টাকা রেখে যেতেন। তবে পার্থ চ্যাটার্জি এমন দাবি অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়