শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ০১:৩১ দুপুর
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ০২:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘বিদেশি ষড়যন্ত্রের সঙ্গে যুক্তদের নাম প্রকাশ করা হবে’

ইমরান খান

ইমরুল শাহেদ: পিটিআই চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার বলেছেন, কথিত বিদেশি ষড়যন্ত্রে যারা জড়িত ছিলেন তাদের নাম যদি প্রকাশ করা হয় সেটা হবে জাতীয় স্বার্থের পরিপন্থী। জিওটিভি

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার কাছে একটি ভিডিও রেকর্ড করা আছে যেখানে দেশের সঙ্গে যারা বিশ্বাসঘাতকতা করেছেন, তার যাবতীয় তথ্য সন্নিবেশিত আছে। 

তিনি বলেন, ‘আমি দেশের স্বার্থে সেটা করতে চাই না এবং কাউকে আঘাত করতে চাই না।’ তবে তিনি এর করেন যে, তার যদি কোনো সমস্যা হয় তাহলে সেটা তিনি প্রকাশ করে দিবেন। 

গত এপ্রিল মাসে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করা হয়েছে। তিনি সেটাকে বলেছেন, যুক্তরাষ্ট্র ও বিরোধী দলের ষড়যন্ত্রের মাধ্যমেই তাকে ক্ষমতাচ্যুত করা হয়েছে।

ইমরান খান বলেছেন, ‘তার দলের নেতাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করা হচ্ছে, যাতে তাদের গ্রেপ্তার করা যায়। দেশ এগিয়ে যাচ্ছে ফ্যাসিজম ও স্বৈতন্ত্রের দিকে।’ তিনি উল্লেখ করেন, বর্তমান জোট সরকার ইসরায়েলকে রাষ্ট্র হিসেবে গ্রহণ করবে, পাকিস্তানে দেওয়া হবে মার্কিনিদের ঘাঁটি এবং ভারতের সঙ্গে সুসম্পর্ক তৈরির জন্য কাশ্মিরী জনগণকে পরিত্যাগ করবে।’

তিনি পিএমএল-এন ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের প্রতি বিষোদগার ছুঁড়ে দিয়ে বলেন, ‘কলিব্রি-ফন্ট মামলায় তার কারাগারে যাওয়া উচিত।’ তিনি বলেছেন, দেশ কেবল রক্ষা পেতে স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে। কিন্তু বর্তমান নির্বাচন কমিশন বিশ্বাসযোগ্য নয়। তিনি বলেন, ব্যাপক ভোট কারচুপিকে মোকাবিলা করেই উপনির্বাচনে পিটিআই প্রার্থীকে নির্বাচনে জিততে হবে।

  • সর্বশেষ