শিরোনাম

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২২, ০৭:২৫ সকাল
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ১১:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইয়েমেনের অস্ত্রাগারে বোমা হামলায় নিহত ৬

ছবি: সংগৃহীত

মাকসুদ রহমান: ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ আবইয়ানে দুটি ভয়ানক বোমা হামলায় অস্ত্রাগার ধ্বংস হয়ে কমপক্ষে ৬ জনের মৃত্যুর হয় এতে আরো ৩০ জন আহত হয়েছে। আরব নিউজ

প্রথম বোমা হামলাটি করা হয় সকাল নাগাদ। অস্ত্রাগারের নিকটবর্তী একটি ব্যস্ত বাজার কেন্দ্র করে পরিচালিত হয় এই হামলা। এলাকাটি আবইয়ান প্রদেশের অন্যতম বড় শহর লাদারে অবস্থিত। হামলার পরই সেখানে কয়েক ডজন মানুষ জড়ো হয়। আর দ্বিতীয় হামলাটি চালানো হয় সেখানকার একটি দ্বোতলা অস্ত্রগারে।

অফিসিয়াল একটি বিবৃতিতে জানানো হয়েছে, এই ঘটনায় হতাহতের সংখ্যা, বিশেষত নিহত ও আহতের কোন সুনির্দিষ্ট সংখ্যা তারা বলতে পারছে না। তবে আহতদের জন্য লাদারের আল-শহিদ মাহনেফ হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এই ঘটনার পর স্থানীয় অনেক বসিন্দা তাদের আত্মীয় ও বন্ধুদের সন্ধ্যানে হাসপাতালে ছুটে আসেন এবং হাসপাতালের কর্মীরা চিকিৎসার জন্য রক্তদাতাদের এগিয়ে আসতে আহবান জানান।  হাসপাতালটির কর্মী ও চিকিৎসা সরঞ্জামে সংকট থাকায় তারা আবিয়ান ও এডেনের হাসপাতালেও আহতদের নিয়ে যেতে আহবান জানিয়েছে। 

এই ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষ একটি তদন্ত শুরু করেছে। এলাকাটিতে আল-কায়দা সক্রিয় আছে। একই একালাতে অল্প সময়ের ব্যবধানে দুটি হামলাকে সন্ত্রাসীদের কৌশল বলে মনে করা হচ্ছে যা হতাহতের সংখ্যা বাড়ার কারন হয়ে দাঁড়িয়েছে।

 

 

  • সর্বশেষ