শিরোনাম

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০৩:৩৮ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ০৪:০২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হবার ইঙ্গিত দিলেন ট্রাম্প

রাশিদুল ইসলাম : যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বারবার ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনের ব্যর্থতার পরেও আগামী ২০২৪ সালে তৃতীয়বারের মতো নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন, তবে এখনও আনুষ্ঠানিকভাবে তার পরিকল্পনা নিশ্চিত করতে পারেননি। ট্রাম্প জোর দিয়ে বলেছেন যে ২০২০ সালের নির্বাচন তার কাছ থেকে ‘চুরি’ হয়েছিল, কোনও প্রমাণ উপস্থাপন না করা সত্ত্বেও। সিএনএন

নিউ ইয়র্ক টাইমস প্রাক্তন পটাসের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে জানিয়েছে তিনি চলতি মাসেই আগামী নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিতে পারেন। সূত্রগুলি একটি নির্দিষ্ট তারিখের নাম দেয়নি যে কবে ট্রাম্প তা ঘোষণা দিতে যাচ্ছেন। 

মার্কিন মিডিয়ার মতে সম্প্রতি ৬ জানুয়ারী ২০২১ সালের ক্যাপিটল হিল দাঙ্গায় তার ভূমিকা সম্পর্কে ক্রমবর্ধমান তদন্তের মধ্যে তার আগামী নির্বাচনে পরিকল্পনাগুলিকে ঘোষণা দেওয়ার বিষয়টি ত্বরান্বিত করছেন।

একইভাবে, অন্যান্য সম্ভাব্য প্রার্থীদের প্রস্তুতির বিষয়টি সামনে আসায় ট্রাম্পও বিষয়টি নিয়ে ঘোষণা দিতে চাচ্ছেন। সম্ভাব্য রিপাবলিকান প্রতিদ্বন্দ্বিদের মধ্যে রয়েছে ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস, যাকে রাজনৈতিক বিশ্লেষকরা প্রায়শই ট্রাম্পকে চ্যালেঞ্জ করার শীর্ষ প্রতিযোগী হিসেবে নাম দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়