শিরোনাম
◈ রাজধানীতে এসএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার ◈ মূল্যবৃদ্ধির প্রতিবাদে উত্তাল সিয়েরা লিওন, নিহত অন্তত ২৭ ◈ নিম্নআয়ের মানুষ ১০০ টাকায় কবর দিতে পারবেন ডিএনসিসির কবরস্থানে ◈ প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান প্রকৌশলী ◈ আইএসের বোমা হামলায় মারা গেছেন তালিবানের এক শীর্ষ আলেম ◈ কুষ্টিয়ায় হত্যা মামলায় চার জেএমবিসহ ছয় জনের যাবজ্জীবন ◈ ঢাকার ৪ কেন্দ্রে হবে 'বি' ইউনিটের গুচ্ছ পরীক্ষা ◈ রাতে হাতে মেহেদী দিয়ে ঘুমালেন কিশোরী, সকালে মা দেখলেন ঝুলন্ত মরদেহ ◈ ‘হাওয়া’ সিনেমায় বন্য প্রাণী আইন লঙ্ঘিত হয়েছে: বন্য প্রাণী অপরাধ দমন ইউনিট ◈ ব্যাংকক পৌঁছলেন গোটাবায়া রাজাপাকসে

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২২, ০২:৪২ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২২, ০২:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধর্ম অবমাননার অভিযোগে সহিংস বিক্ষোভ, পাকিস্তানে গ্রেপ্তার ২৭

পাকিস্তানে বিক্ষোভ

খালিদ আহমেদ: পাকিস্তানের একটি মুঠোফোন কোম্পানির অন্তত ২৭ কর্মী গত শুক্রবার গ্রেপ্তার হয়েছেন। ধর্ম অবমাননার অভিযোগ তুলে করাচির স্টার সিটি মলের বাইরে সহিংস বিক্ষোভে অংশ নেওয়ায় এসব কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এক্সপ্রেস ট্রিবিউন

মলে স্থাপিত ‘ওয়াইফাই ডিভাইসে’ মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর সাহাবিদের সম্পর্কে অবমাননাকর মন্তব্য শোনানোর পরই বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বহুজাতিক মুঠোফোন কোম্পানি স্যামসাংয়ের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে ক্ষুব্ধ জনতা স্যামসাংয়ের বিলবোর্ড ভাঙচুর করেন। 

বিক্ষোভ শুরুর পর স্যামসাং পাকিস্তান এক বিবৃতিতে বলে, তাদের প্রতিষ্ঠান মানুষের ধর্মীয় অনুভূতির ব্যাপারে সব সময় নিরপেক্ষ অবস্থান বজায় রেখে চলে। স্যামসাং ইলেকট্রনিকস তার দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করছে যে ধর্মীয় গুরুত্বের সব বিষয়ে বস্তুনিষ্ঠতা বজায় রাখার চেষ্টা করা হয়। করাচির সাম্প্রতিক ঘটনাসহ সব ধর্মীয় অনুভূতি ও বিশ্বাসের প্রতি স্যামসাং বরাবরের মতোই অত্যন্ত শ্রদ্ধাশীল। স্যামসাং ইসলাম ধর্মকে অত্যন্ত সম্মানের সঙ্গে ধারণ করে।

এ ছাড়া পাকিস্তানে স্যামসাংয়ের বিরুদ্ধে ধর্ম অবমাননার যে অভিযোগ উঠেছে, অভ্যন্তরীণভাবে তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও ওই বিবৃতিতে জানানো হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়