শিরোনাম
◈ সরকার দূর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতি পঙ্গু করেছে: মির্জা ফখরুল ◈ ইসরাইলের সঙ্গে উত্তেজনা, ইহুদি এজেন্সি বন্ধ করে দিচ্ছে রাশিয়া ◈ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, ভারতকে অনুরোধ করেনি আওয়ামী লীগ ◈ মিডিয়াকে সহনশীল হওয়ার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ◈ টি-টোয়েন্টি একাদশ নির্বাচন করবে সাকিব ◈ ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ভাঙচুর, পুলিশ মোতায়েন ◈ বিশ্বের ১০০ শীর্ষ বন্দরের তালিকায় ৬৪তম চট্টগ্রাম বন্দর ◈ চলন্ত লঞ্চে সন্তান প্রসব, আজীবন যাতায়াত ‘ফ্রি’ ◈ মৌলভীবাজারে টিলা ধসে ৪ নারী চা শ্রমিক নিহত ◈ ‘পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে স্বাধীনতায় তাদের বিশ্বাস নাই’

প্রকাশিত : ০১ জুলাই, ২০২২, ০৭:৪৯ সকাল
আপডেট : ০১ জুলাই, ২০২২, ০৭:৫৫ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৫৩ অভিবাসীর মৃত্যুতে সন্দেহভাজন ট্রাক চালক আটক

ছবি: সংগৃহীত

মাকসুদ রহমান: সন্দেহভাজন ট্রাক চালকের বিরুদ্ধে অভিবাসী পাচার এবং পাচার চেষ্টার ফরে মৃত্যুর মামলা করা হয়েছে। টেক্সাস থেকে পরিত্যক্তভাবে উদ্ধার হওয়া ট্রাকটিতে কয়েক ডজন অভিবাসীর লাশ ছিল।  বিবিসি

আটক হওয়া সন্দেহভাজন চালকের নাম হোমেরো জামোরানো। তাকে লরিটির নিকটবর্তী একটি জঙ্গল থেকে পুলিশ আটক করে। এই দুর্ঘটনায় ৫৩ জনের মৃত্যু হয়। মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয় হিটস্ট্রোক এবং ডিহাইড্রেশনের কথা। ট্রাকের ভেতর আবদ্ধ থাকা অবস্থায় প্রচন্ড গরম  এবং পানি না পাওয়ায় এমনটি হয়েছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে মারাত্মক মানব পাচারের ঘটনা।

পুলিশ সন্দেহভাজন ট্রাক চালককে আটক করার পর মেক্সিকোর শীর্ষস্থানীয় ইমিগ্রেশনের একজন কর্মকর্তার পক্ষ থেকে জানানো হয়েছে টেক্সাস থেকে আটক হওয়া সন্দেহভাজন জামোরানো সম্ভবত অভিবাসীদের মাঝে বেঁচে যাওয় সদস্য। যিনি নিজেই অভিবাসন পেতে সেখানে গিয়েছিলেন।
 

এই ঘটনায় দ্বিতীয় সন্দেহভাজন হিসেবে ক্রিস্টিয়ান মার্টিনেজ নামক একজনকে ষড়যন্ত্রের অভিযোগে আটক করা হয়েছে। ফেডারেল প্রসিকিউটরের পক্ষ থেকে জানানো হয়েছে তদন্ত প্রতিনিধি দলের অনুসন্ধানে জামোরানো এবং মার্টিনেজের মাঝে ফোনের মাধ্যমে যুক্ত থাকার প্রমাণ উঠে এসেছে। যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ থেকে জানিয়ে দেওয়া হয়েছে অভিযোগ প্রমাণিত হলে এই দুই ব্যক্তিকে সর্বোচ্চ শাস্তি আজীবন কারাদন্ড কিংবা মৃত্যুদন্ড দেওয়া হতে পারে।

এই ঘটনায় ট্রাকটি যেই ঠিকানায় রেজিস্ট্রেসন করা ছিল সেখান থেকে আরো দুই ব্যাক্তিকে আগ্নাঅস্ত্রের অপরাধে আটক করা হয়েছে। 

 

  • সর্বশেষ