শিরোনাম

প্রকাশিত : ২৪ জুন, ২০২২, ১২:৫৯ দুপুর
আপডেট : ২৪ জুন, ২০২২, ০৩:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাশিয়ায় কার্গো উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৩

রাশিদুল ইসলাম : ইন্টারফ্যাক্সের বরাত দিয়ে রয়টার্স জানায়, স্থানীয় সময় শুক্রবার সকালে রাশিয়ার রিয়াজান শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। ইলিউশিন আইএল-৭৬ উড়োজাহাজটি অবতরণের সময় বিধ্বস্ত হয়। এরপর উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। আরটি

উড়োজাহাজটিতে নয়জন আরোহী ছিলেন। এ দুর্ঘটনায় ছয় আরোহী আহত হয়েছেন। কার্গো উড়োজাহাজটি কোন সংস্থা পরিচালনা করছিল, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও এবং ছবি থেকে দেখা যাচ্ছে এটি একটি সামরিক ফ্লাইট ছিল। ট্রেনিং ফ্লাইটের সময় সামরিক পরিবহন বিমানটির একটি ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং বিমানটি বাজেভাবে জরুরি অবতরণে বাধ্য হয়।

বিমানটি একটি ফাঁকা রাস্তার কাছে ফসলের ক্ষেতে বিধ্বস্ত হয় যার কারণে সেখানকার কেনো ব্যক্তি হতাহত কিংবা কোনো ঘরবাড়ি বা অবকাঠামোর ক্ষয়ক্ষতি হয়নি। বিমানটি বিধ্বস্ত হওয়ার পর সেখানে দ্রুত ফায়ারফাইটার এবং অ্যাম্বুলেন্স সার্ভিস উপস্থিত হয়। ফলে শিগগিরই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

বিমানটি কাজাখ সীমান্তবর্তী ওরেনবার্গ শহর থেকে উড্ডয়ন করে ইউক্রেন সীমান্তবর্তী বেলগরোদ শহরে যাচ্ছিল। রিয়াজানে জ্বালানি গ্রহণের জন্য বিমানটি অবতরণ করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়