শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ১০:৩২ দুপুর
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৬:৪৭ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারায়ণগঞ্জে ভবনে বিষ্ফোরণ-আগুন, নিহত ১ ও আহত ১০

দুর্ঘটনা কবলিত স্থান

মোশতাক আহমেদ শাওন, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের বানিজ্যিক কেন্দ্র নিতাইগঞ্জে একটি পুরোনো ভবনে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে আওলাদ (৪৫) নামে একজন শ্রমিক নিহত হয়েছেন এবং আরো দশজন আহত হয়েছেন। আহতদের মধ্যে হোসেন, রবি, হজরত, জাহাঙ্গীর, সেন্টু, বিল্লাল, নাহিদ ও রাজনের নাম জান গেছে। 

শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে নিতাইগঞ্জের ডালপট্টি এলাকায় পরিত্যক্ত একটি বাণিজ্যিক ভবনে এ দুর্ঘটনা ঘটে। ওই পরিত্যক্ত ভবনে একটি চাল-ডাল-আটার গুদাম ছিল। 

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। বিস্ফোরণে ভবনের পেছনের একাংশ ধ্বসে পড়েছে। যে কোনো সময় ভবনটি ধ্বসে পড়তে পারে।

জানা যায়, ভবনটির মালিক জেলা আটা-ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ানর। এই ভবনটি দীর্ঘ ১০ বছর ধরে পরিত্যক্ত হলেও এখানে কাজ হতো।

এ দিকে বিষ্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় বেলা এগারোটার দিকে ঘটনাস্থলে আসেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। তিনি বলেন, এ ঘটনায় দগ্ধ একজন মারা গেছেন ও দশজন আহত হয়েছেন। আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে এবং সেখান থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে। বিস্ফোরণের কারণ জানতে ফায়ার সার্ভিস ও জেলা পুলিশ কাজ করছে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলার সহকারি উপ-পরিচালক ফখরুদ্দিন জানান, কি কারণে বিস্ফোরণ হয়েছে তা এখনই নিশ্চিত বলা যাচ্ছে না। তবে ভবনের ভেতরে গ্যাসের পাইপ রয়েছে, গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে। তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে। তাৎক্ষনিক ক্ষয়ক্ষতি পরিমান নির্ধারণ করা যায়নি। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়