শিরোনাম
◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০২:০০ দুপুর
আপডেট : ০৬ অক্টোবর, ২০২২, ০৬:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

আব্দুল লতিফ তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল):  টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর কাছে একতা প‌রিবহ‌নের এক‌টি বাস নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে মাইক্রোবা‌সের ওপর উঠে পড়েছে। এ সময় ৬জন ‌নিহত হয়ে‌ছেন। এ ঘটনায় বাসে থাকা প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) ১২টা ২০ মিনিটের দিকে সেতু পূর্ব গোল চত্বর এলাকায় এ ঘটনা ঘটে। তবে নিহত ও আহতের নাম পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে প্রথমে পৌঁছে বঙ্গবন্ধু সেনানিবাসের সেনা সদস্যরা। এরপর এলেঙ্গা ফায়ার সার্ভিস ও সেতু পূর্ব থানার পুলিশ সদস্যরা উদ্ধার কাজে অংশ নিয়ে যৌথভাবে আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করে। 

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুর রহমান এবিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা একতা পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে বাসটি গোল চত্বর এলাকায় পৌঁছলে বাসটি অপর একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ড পার হয়ে উত্তরবঙ্গগামী মাইক্রোবাসের (হাইচ) উপরে পড়ে। এতে ঘটনাস্থলে একজন নারী, একজন শিশুসহ ৬ জন প্রাণ হারায় এবং প্রায় অর্ধশত যাত্রী আহত হয়।

এলেঙ্গা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আতাউর রহমান বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছি। প্রায় আধা ঘণ্টা চেষ্টায় বাস-মাইক্রোবাসের গেট ও জানালা কেটে নারী ও শিশুসহ ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। বাসা থাকা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।

বাসে থাকা কলেজ ছাত্রী জান্নাতুল বলেন, একতা পরিবহনে বাসযোগে বোনের বাড়িতে ঢাকা যাচ্ছিলাম। বাসে ঘুমিয়ে পড়ি। হঠাৎ বিকট শব্দ পেয়ে জেগে দেখি বাসটি উল্টে আছে। পরে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা আমাকে উদ্ধার করেন।

এ দুর্ঘনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার ও ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ইশরাত জাহান প্রমুখ। 

পরিদর্শনকালে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, নিহতের প্রত্যেক পরিবারকে ২০ হাজার করে অর্থ প্রদান করা হবে এবং আহতদের যাবতীয় চিকিৎসা ব্যয় বহন করা হবে। সম্পদনা: জেরিন আহমেদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়