শিরোনাম

প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৭:১৯ বিকাল
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ০৭:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুষ্টিয়ায় দুই নৌকার সংঘর্ষ, নিখোঁজ ১

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া : কুমারখালী উপজেলায় পদ্মা নদীতে দুই নৌকার সংঘর্ষে মো. উবাই সদ্দার (৪০) নামে একজন শ্রমিক নিখোঁজ হয়েছে। নিখোঁজ ঘটনার ২৪ ঘন্ট পরও উদ্ধার করা সম্ভব হয়নি তাকে। সোমবার বিকেলে উপজেলার শিলাইদহ ইউনিয়নের কোমরকান্দি এলাকায় পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান।

মঙ্গলবার সকাল থেকে খুলনার ডুবুরিদল ঘটনাস্থলে পৌঁছে তাদের সাধ্যমত নিখোঁজ শ্রমিক উবাইকে উদ্ধারের জন্য চেষ্টা চালাচ্ছে। নিখোঁজ উবাই সরদার কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়নের দশমাইল এলাকার জালাল সরদারের ছেলে।

এ ঘটনায় নদীতে সাঁতার কেটে ১৮ জন শ্রমিকের মধ্যে তীরে ওঠেন মোট ১৭জন শ্রমিক। স্থানীয় ও নৌকায় থাকা শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, পাবনার সুজানগরের তারাপুর চর থেকে দুটি নৌকা আগে-পিছনে পদ্মা নদীতে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বারোমাইল বালুরঘাটে যাচ্ছিলেন।

পথে বিকেল চারটার দিকে কুমারখালী শিলাইদাহের কোমরকান্দি এলাকায় পৌঁছালে আগের নৌকা স্রোতের উল্টে যায়। এতে উল্টে যাওয়া নৌকার সঙ্গে পিছনের নৌকার সংঘর্ষ হয়। এতে দুই নৌকার মাঝি সহ ১৮ জন শ্রমিক পানিতে পড়ে যায়।

এরপর নদী সাঁতরে মাঝিসহ ১৭জন তীরে উঠতে পারলেও উবাই সদ্দার নামে একজন বালু শ্রমিক নিখোঁজ ছিলেন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টা পর্যন্ত নিখোঁজ শ্রমিক উবাই সরদারকে পাওয়া যায়নি। নৌকার শ্রমিক আলাউদ্দিন  বলেন, তারাপুর থেকে বালু নিয়ে তারা ১২ মেলে যাচ্ছিলেন।  

তাঁদের নৌকায় ছিল ১৪ জন। কোমরকান্দি এলাকায় তাদের নৌকাটি স্রোতে উল্টে গিয়ে পিছনের নৌকায় ধাক্কা দেয়। এতে সবাই নদীতে পড়ে যান। পরে সবাই তীরে উঠে এলে। উবাইকে পাওয়া যাচ্ছিল না। ২৪ ঘন্টা অতিবাহিত হলেও এখন পর্যন্ত উবাইকে পাওয়া যায়নি।

অন্য নৌকার শ্রমিক আমজাদ আলী বলেন, সামনের নৌকার ধাক্কায় তাদের নৌকাটি ডুবে যায়। তারা চারজন নৌকায় ছিলেন। কুমারখালী ফায়ার সার্ভিস স্টেশনের পরিদর্শক মো. বক্তিয়ার উদ্দিন বলেন,সন্ধ্যায় খবর পেয়ে ঘটনাস্থলে যায়।

 শ্রমিকরা জানিয়েছে বালিবাহী দুই নৌকার  সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। উবাই নামে একজন শ্রমিক নিখোঁজ আছে বলে তারা জানিয়েছে।

শত চেষ্টার পরেও মঙ্গলবার বিকাল পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। কুমারখালী ফায়ার সার্ভিস ও খুলনার ডুবুরি দল তাদের সাধ্যমত নিখোঁজ শ্রমিক উবাইকে উদ্ধারের জন্য চেষ্টা চালাচ্ছে। কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল জানান, বালুবাহী দুই নৌকার সংঘর্ষে দুর্ঘটনাটি ঘটেছে।

উবাই নামের এক শ্রমিক নিখোঁজ আছেন বলে শ্রমিকেরা জানিয়েছেন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকলের খুলনা থেকে ডুবুরি দল ঘটনাস্থলে এসে পৌঁছেছে।

নিখোঁজ শ্রমিক উবাইয়ের সন্ধানের জন্য ডুবুরি দল কাজ করছে। এই নিউজ লেখা ( বিকাল ৪টা) পর্যন্ত তাকে এখনো খুঁজে পাওয়া যায়নি। সম্পাদনা: আল আমিন

  • সর্বশেষ