Skip to main content

‘মন্ত্রিসভায় থেকে হেভিওয়েটদের বাদ পড়া এবং নতুনদের অভিজ্ঞতার ঘাটতি’ সরকারের জন্য বড় চ্যালেঞ্জ : রিয়াজউদ্দিন আহমেদ

সিনিয়র সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদ বলেছেন, নতুন মন্ত্রীদের জন্য অভিজ্ঞতার ঘাটতি একটা বড় চ্যালেঞ্জ।একইসাথে হেভিওয়েটরা বাদ পড়ায় দলের ভিতরের এবং বাইরের রাজনীতিও নতুন সরকারের জন্য চ্যালেঞ্জ হবে বলে তিনি মনে করেন। তারা অভিজ্ঞতা সঞ্চয করে আমলাদের ওপর প্রভাব বিস্তার করে নিজস্ব রাজনৈতিক সিদ্ধান্ত যেটা ইশতেহারে বলা হয়েছে, এই সিদ্ধান্তগুলো বাস্তবায়নে দৃঢ়তার সাথে এগিয়ে যাবেন। সেখানে আমলারা বা প্রশাসন যদি বাধা হয়ে যায়, তাহলে কাজের গতি কমে যাবে। শুক্রবার বিবিসি বাংলায় তিনি আরো বলেন, ‘মন্ত্রিসভা থেকে হেভিওয়েটদের বাদ পড়া এবং নতুনদের অভিজ্ঞতার ঘাটতি’ সরকারের জন্য বড় চ্যালেঞ্জ।

তিনি বলেন, আরেকটা চ্যালেঞ্জ হলো ভিতরের এবং বাইরের রাজনৈতিক চ্যালেঞ্জ। ভিতরের চ্যালেঞ্জ হলো রাজনীতিক বলতে যাদের বোঝায়, তারা কিন্তু সবাই মন্ত্রিসভা থেকে বাদ পড়েছে। তাদের একটা অভিমান, ক্ষোভ থাকতে পারে। তারা তো দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি। তাদের থেকে একটুুু অসহযোগিতা এলে, সেটা একটা চ্যালেঞ্জ হবে।

তিনি আরো বলেন, একটা বড় বিরোধীদল তারা একেবারে অনুপস্থিত সংসদে। চার পাঁচজন যে নির্বাচিত হয়েছে, তারাতো বলেছে, শপথ নেবে না। তারা না আসলে এ সরকারের জন্য রাজনৈতিক স্থিতিশীলতার প্রশ্নে একটা দূর্বলতা রয়ে গেলো। তারা কতদূর করতে পারবে, সেটা দেখার বিষয়। কিন্তু রাজনৈতিক অস্থিতিশীলতার একটা হুমকি থেকে গেলো।

অন্যান্য সংবাদ