Skip to main content

১৯ জানুয়ারির মহাসমাবেশই আওয়ামী লীগের বিজয় উৎসব 

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ টানা তৃতীয়বারেরর মতো নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। কিন্তু দলটির সভাপতি শেখ হাসিনার নির্দেশে কোথাও কোনো আনন্দ মিছিল বা বিজয় উৎসব হয়নি। তবে আগামী ১৯ জানুয়ারি ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন দলটি। নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের অংশ হিসেবে মহাসমাবেশের মধ্য দিয়েই মূলত বিজয় উৎসব পালিত হবে। এদিন ব্যাপক জনসমাগমেরও পরিকল্পনা রয়েছে দলটির। 

জানা গেছে, আগামী ১৯ জানুয়ারির মহাসমাবেশই মূলত আওয়ামী লীগের বিজয় উৎসব। এই উৎসবকে কেন্দ্র করে রাজধানী ছাড়াও পার্শ্ববর্তী মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া ও মুন্সীগঞ্জ জেলার বিপুল সংখ্যক নেতাকর্মীকে মহাসমাবেশে উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে পরিকল্পনা নিয়েছে দলটি। এদিন বর্নিল সাজে সাজানো হবে সোহরাওয়ার্দী উদ্যান। নৌকা আকৃতির মঞ্চের পাশাপাশি উদ্যানজুড়ে থাকবে আলোকসজ্জা। মহাসমাবেশের আশপাশের থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ সরকারের ১০ বছরের উন্নয়ন ও অর্জনের তথ্যসংবলিত পোস্টার, ব্যানার ও ফেস্টুন। এমনকি বাস, ট্রাক ও রেলপথে নেতাকর্মীরা  মহাসমাবেশে আসবে। ঢাকা ও ঢাকার আশপাশের দলের সংসদ সদস্যরা বর্ণাঢ্য মিছিল নিয়ে আসবেন। এছাড়া মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী সব শ্রেণী-পেশার মানুষের উপস্থিতি নিশ্চিত করবে দলটি।  শুধু তাই নয়, দলটির সহযোগি ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোও যার যার অবস্থান থেকে মহাসমাবেশকে সফল করতে কাজ করছে। 

ইতোমধ্যে আওয়ামী লীগ ১৯ জানুয়ারির মহাসমাবেশ সফল করার লক্ষ্যে দলের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী সংসদের যৌথসভা অনুষ্ঠিত হবে আজ শনিবার। এতে সভায় সভাপতিত্ব করবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও রোববার আওয়ামী লীগের সঙ্গে ঢাকার পার্শ¦বর্তী জেলা নেতাদের যৌথসভা অনুষ্ঠিত হবে। এ যৌথসভায় গাজীপুর, গাজীপুর মহানগর, নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ মহানগর, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, দলীয় সংসদ সদস্যরা, সিটি কর্পোরেশনের মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যানসহ  উপজেলা, থানা ও পৌর দলের সভাপতি, সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের সঙ্গে এ যৌথসভা  অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগের  নিরঙ্কুশ বিজয় হয়েছে। এ নিরঙ্কুশ বিজয়ের পরেও দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আনন্দ মিছিল কোথাও হয়নি। তবে ১৯ জানুয়ারির মহাসমাবেশের মধ্য দিয়ে আওয়ামী লীগের বিজয় উৎসব পালিত হবে। সবাইকে নিয়ে উৎসবমুখর পরিবেশে এই মহাসমাবেশ সফল করা হবে। 

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বলেন, একাদশ নির্বাচনে সারা দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বিজয়ী করেছে। এরই অংশ হিসেবে ১৯ জানুয়ারির মহাসমাবেশই বিজয় উৎসব হবে। এদিন সোহরাওয়ার্দী উদ্যানে মানুষের ঢল নামবে। 
 

অন্যান্য সংবাদ