Skip to main content

সৌদি আরবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে নতুন বই বিতরন অনুষ্ঠান

Article Highlights

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানের কথা তুলে ধরে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন অভিবাসীদের সন্তানদের শিক্ষা নিশ্চিত করার লক্ষে ভবিষ্যতে রিয়াদস্থ বাংলাদেশ স্কুলের নিজস্ব ভবন তৈরি হবে। তিনি এ ব্যাপারে দূতাবাসের সহযোগিতা কামনা করেন।

স্কুলের ছাত্রছাত্রীগণ বাংলাদেশের সাথে মিল রেখে দেশের বাইরে সৌদি আরবে বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে আনন্দ উল্লাস করে।অনুষ্ঠানে প্রধান অতিথি দূতাবাসের মিনিষ্টার  হক বলেন, রিয়াদস্থ বাংলাদেশ আন্তর্জাতিক স্কুলের যেকোন প্রয়োজনে দূতাবাস পাশে রয়েছে। তিনি বলেন, রিয়াদে বাংলাদেশ স্কুলের জন্য জমি ক্রয় করে স্থায়ী ভবন নির্মাণ করার জন্য রাষ্ট্রদূতের ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আনিসুল হক ছাত্রছাত্রীদের বছরের শুরুতেই ভালমত পড়ালেখা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে স্কুলের ভারপ্রাপ্ত বিওডি চেয়ারম্যান রফিকুল ইসলাম স্কুলের সংকটকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানের কথা তুলে ধরে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন অভিবাসীদের সন্তানদের শিক্ষা নিশ্চিত করার লক্ষে ভবিষ্যতে রিয়াদস্থ বাংলাদেশ স্কুলের নিজস্ব ভবন তৈরি হবে। তিনি এ ব্যাপারে দূতাবাসের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তৃতা রাখেন, স্কুলের অধ্যক্ষ আফজাল হোসাইন। এ সময় জেএসসি ও পিএসসি তে জিপিএ ফাইভ প্রাপ্ত ছাত্রছাত্রীদের সার্টিফিকেট প্রদান করা হয়। এবং ছাত্র ছাত্রীদের  হাতে নতুন বই তুলে দেন অতিথিগণ।