Skip to main content

শফীর বক্তব্য সম্পূর্ণভাবে সংবিধানবিরোধী এবং নারীর ক্ষমতায়নে সরাসরি চ্যালেঞ্জ বললেন সুলতানা কামাল

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকারকর্মী সুলতানা কামাল বলেন, গতকাল শুক্রবার জুমার নামাজের পর চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার বার্ষিক মাহফিলে আহমদ শফীর বক্তব্যটা খুবই দুঃখজনক। শিশুদের শিক্ষার অধিকার ও নারীর উন্নয়ন নিয়ে বাংলাদেশের সংবিধানের যে অঙ্গীকার  রয়েছে সরাসরি তিনি  তার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

আজ শনিবার দ্য ডেইলি স্টার অনলাইনকে প্রতিক্রিয়া জানিয়েছেন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকারকর্মী সুলতানা কামাল।

সুলতানা কামাল তার প্রতিক্রিয়ায় বলেন, হেফাজতে ইসলামের আমির আহমদ শফী যা বলেছেন সেটা সম্পূর্ণ সংবিধানবিরোধী এবং নারীর ক্ষমতায়নে এই সরকারের যে অঙ্গীকার রয়েছে, সেটার প্রতিও সরাসরি চ্যালেঞ্জ। এখন সরকারেরই উচিত হবে এই চ্যালেঞ্জ মোকাবেলা করা। এর উত্তর দেওয়ার দায়িত্বটা সম্পূর্ণভাবে সরকারের।

হেফাজতে ইসলামের সঙ্গে সরকারের সুসম্পর্ক ও তাদের দাবি পূরণ করার বিষয়ে জানতে চাইলে সুলতানা কামাল বলেন, সরকার আমাদের কাছে অঙ্গীকার করেছে নারীর ক্ষমতায়ন করবে। আমাদের সংবিধানেও সেটা রয়েছে। তাই সংবিধানবিরোধী ও মানবাধিকারবিরোধী আচণের বিচার সরকারকে করতে হবে।

অন্যান্য সংবাদ