Skip to main content

মালিকপক্ষের আশ্বাসের ভিত্তিতে সড়ক ছাড়লেন পোশাক শ্রমিকরা

মালিকপক্ষের আশ্বাসের ভিত্তিতে আন্দোলনরত পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন। মিরপুরের কালশি, বেগম রোকেয়া স্মরণীতে যানচলাচল বন্ধ করে বিক্ষোভ করে পোশাক শ্রমিকরা। আগামী শনিবার (১২ জানুয়ারি) থেকে তারা কাজে যোগদান করবেন বলেও ঘোষণা দিয়েছেন। আজ বৃহস্পতিবার ১০ জানুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে পুলিশের সহায়তায় শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের প্রতিনিধিদের কথা হওয়ার পর অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়।


গত কয়েকদিনের চলমান আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার সকালেই মিরপুর কালশি ও বেগম রোকেয়া স্মরণী এলাকার গার্মেন্ট শ্রমিকরা সড়কে অবস্থান নেন। পৌনে ১০টার আশপাশের বেশ কয়েকটি গার্মেন্টের শ্রমিকরা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। অবরোধ তুলে নেওয়ার পর ঐ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

গত পাঁচ দিন ধরে পোশাক শ্রমিকরা তাদের মজুরি কাঠামোর অসামঞ্জস্যের অভিযোগ তুলে রাস্তায় আন্দোলন করছেন। রাজধানী ঢাকার মিরপুর, কালশি, উত্তরা, সাভার, আশুলিয়া, গাজীপুর ও নারায়ণগঞ্জের সড়কে অবস্থান নেন তারা। পুলিশের সঙ্গে কয়েকটি জায়গায় তাদের সংঘর্ষও হয়েছে। মঙ্গলবার মজুরি নিয়ে অসন্তোষ-বিক্ষোভের মধ্যে সুমন মিয়া নামে এক শ্রমিকের মৃত্যু হয়।

অন্যান্য সংবাদ